কক্সবাজারে কউকের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

16

কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু জাফর রাশেদ এর নেতৃত্বে জেলা পুলিশের সার্বিক সহযোগিতায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক)। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২ টা পর্যন্ত শহরের দক্ষিণ ডিককুল, উত্তর হাজিপাড়া, পেঁচারদ্বীপ এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় অনুমোদন ছাড়া গড়ে তোলা স্থাপনাসমূহ উচ্ছেদ করা হয়।
অভিযানে দক্ষিণ ডিককুল এলাকারনুরুল হোসেনের স্ত্রী নিলুফার আকতার, মরহুম আবদুল গণির ছেলে মোহাম্মদ সামসুদ্দিন, উত্তর হাজিপাড়া এলাকার মরহুম মোস্তাফিজুর রহমানের ছেলে করিম তাজ ও আবদুল গফুর এবং পেঁচারদ্বীপ এলাকার আবু শোয়েবের মালিকানাধীন অনুমোদনবিহীন বাড়ি আংশিক অংশ ভেঙ্গে দেয়া হয়। এছাড়াও এসব স্থাপনা কউকের অনুমোদন না পাওয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার জন্য মুচলেকা নেয়া হয়।
অভিযানে উপস্থিত ছিলেন কউকের অথরাইজ্্ড অফিসার ও উপনগর পরিকল্পনাবিদ, উপসহকারী প্রকৌশলী, ইমারত পরিদর্শক এবং অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ জানান, পরিকল্পিত পর্যটন নগরী বাস্তবায়নে অবৈধ স্থাপনার বিরুদ্ধে কউকের অভিযান অব্যাহত থাকবে।