উপজেলা পর্যায়ে ৪৯২ মিনি স্টেডিয়াম নির্মিত হচ্ছে

54

ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের প্রতিটি জেলা শুধু নয়, প্রতি উপজেলায়ও কমপক্ষে একটি করে মোট ৪৯২টি মিনি স্টেডিয়াম নির্মাণের কাজ দ্রূততার সাথে এগিয়ে চলেছে। এখন চলছে দেশের ১০০০টি খেলার অনুপযোগী মাঠ খুঁজে বের করার কাজ যেগুলোকে সংস্কার করে খেলার উপযোগী করে গড়ে তোলা হবে। আগে ফেডারেশনগুলো বিভিন্ন ক্রীড়া ইভেন্টগুলো চালাত, আমরা ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে আন্তঃবিশ^বিদ্যালয় টুর্নামেন্ট চালু করেছি, আগামী জানুয়ারিতে আন্তঃকলেজ ক্রীড়া চালু হবে।
কথাগুলো বলেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তিনি গতকাল শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের ট্রফি উম্মোচন অনুষ্ঠানে তিনি এ ধরণের আয়োজনের জন্য চট্টগ্রাম আবাহনীর ভুয়সী প্রশংসা করে বলেন, ঢাকা আবাহনীসহ বাংলাদেশের কোন সংগঠন বা সংস্থা এমন উদ্যোগ গ্রহণ করার সাহস দেখাতে পারেনি যা পেরেছেন সামশুল হক চৌধুরী এমপি বা তরফদার রুহুল আমিনরা। এটি একটি ক্লাবের জন্য ঐতিহাসিক বিষয়।
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবলের ট্রফিটি আয়োজক কমিটির কো-চেয়ারম্যান হিসেবে তিনি সদস্য সচিব সামশুল হক চৌধুরী এমপিকে সাথে নিয়ে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের হাতে তুলে দেন যা আগামী ৩০ অক্টোবর ফাইনাল খেলার পর চ্যাম্পিয়ন টিমকে দিয়ে দেয়া হবে। নগরীর একমাত্র পাঁচতারকা হোটেল রেডিসন ব্লু’র বলরুম মোহনায় এ সময় টুর্নামেন্টের প্রধান সমন্বয়কারী এবং স্পন্সর সাইফ পাওয়ার টেক’র ম্যানেজিং ডিরেক্টর তরফদার রুহুল আমিন আগামী ২০২১ সালে আরো বড় আঙ্গিকে এ টুর্নামেন্টের ৪র্থ আসর আয়োজনের ঘোষণা দেন।
তরফদার রুহুল আমিনের প্রাণবন্ত সঞ্চালনায় বর্ণাঢ্য অনুষ্ঠানে বক্তব্য রাখেন টুর্নামেন্টের মিডিয়া কমিটির আহবায়ক আলহাজ আলী আব্বাস, সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান, বিভাগীয় কমিশনার আবদুল মান্নান ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আকতার হোসেন ও চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন। মঞ্চে উপস্থিত ছিলেন খাদিজাতুল আনোয়ার সনি এমপি, সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী, ওয়াসা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ফজলুল্লাহ।
এসময় টুর্নামেন্টের বিভিন্ন সাব কমিটির প্রধান ও সদস্যবৃন্দ, চট্টগ্রাম ও বিভিন্ন এলাকার শত শত ক্রীড়া সংগঠক ও ক্রীড়ামোদী উপস্থিত ছিলেন। এর আগে টুর্নামেন্ট উপলক্ষ্যে নির্মিত প্রামাণ্যচিত্র ভিত্তিক লেজার শো ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের বিমোহিত করে।
শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্টে অংশ নিতে ইতিমধ্যেই চট্টগ্রাম এসে পৌছেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন মালদ্বীপের টিসি স্পোর্টস ক্লাব। তারা আজ বিকাল পৌনে তিনটায় এমএ আজিজ স্টেডিয়ামে অনুশীলন করবে বলে জানা গেছে।