আল-আমিন হাশেমী দরবারে চিকিৎসা ক্যাম্প

8

 

উপমহাদেশের প্রখ্যাত অলিয়ে কামেল আল্লামা কাযী মুহাম্মদ আহছানুজ্জামান হাশেমী (রহ.) এর ৫৩তম এবং ওস্তাজুল ওলামা, ফকীহে বাঙ্গাল মুফতি কাযী মুহাম্মদ আমিনুল ইসলাম হাশেমী (রহ.) এর ১৬তম ওরস শরীফ উপলক্ষে নগরীর অক্সিজেনস্থ আল-আমিন হাশেমী দরবার শরীফে ৩১ মার্চ বৃহস্পতিবার সারাদিনব্যাপী ৪ হাজার মানুষকে ফ্রী চিকিৎসা ক্যাম্প, বিনামূল্যে ঔষধ বিতরণ, ৩ শত শিশুকে খৎনা, ২৮০ জন মেয়েদেরকে কর্ণ ছেদন এবং ২৫০০ পুরুষ ও মহিলাকে করোনা ভ্যাকসিন প্রদান করা হয়। এতে সভাপতিত্ব করেন আল্লামা কাযী মুহাম্মদ ছাদেকুর রহমান হাশেমী (মু.জি.আ.)। প্রধান অতিথি ছিলেন ডা. শেখ শফিউল আজম। উপস্থিত ছিলেন শাহ্জাদা হাফেজ কাযী মুহাম্মদ খালেদুর রহমান হাশেমী, হাফেজ মুহাম্মদ শিব্বির আহমেদ ওসমানী, শাহজাদা কাযী মুহাম্মদ সাজেদুর রহমান হাশেমী, ডা. শাফ্কাত আলম মিরাজ, ডা. মাহবুবুল আলম, ডা. শাহজাহান।
শেষে দোয়া মোনাজাত এর মাধ্যমে প্রথম দিবস এর কার্যক্রম সম্পন্ন হয়। প্রধান অতিথি ডা. শেখ শফিউল আজম বলেন, সূফিজম নতুন কিছু নয়; ইসলামের মৌলিক মানবতাবাদী দর্শনের পথে মানুষকে আহবান করাই সূফিজম। একজন সুফির প্রধান উদ্দেশ্য হলো জিকির-আজকার বা ধ্যানের মাধ্যমে আল্লাহ তায়ালার নৈকট্য হাসিল করা এবং সর্বোত্তম উপায়ে তার সৃষ্টিজগতের সেবা করা।
কেননা সৃষ্টিজগতের সেবা করার মাধ্যমেই সৃষ্টিকর্তার সন্তুষ্টি অর্জন করা যায়। এজন্য বলা হয়, খিদমতে খালক খিদমতে খোদা হ্যায়। একই কারণে সুফিরা হলেন আল্লাহর রসুল (দ.)-এর মহান ব্যক্তিত্বের রোল মডেল ও আদর্শ স্বরূপ।