আলীকদমে এক মিনিটের বাজার সেনাবাহিনীর

72

অসহায়, দুঃস্থ ও নিন্ম আয়ের মানুষদের জন্য ‘এক মিনিটের বাজার’ চালু করেছে বান্দরবানের আলীকদম সেনাবাহিনী। গতকাল রবিবার এ মানবিক উদ্যোগের উদ্বোধন করেন জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীম। আলীকদম সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চালু করা হয় এ বাজার।
সূত্র জানায়, জিওসি ২৪ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার, চট্টগ্রাম মেজর জেনারেল এসএম মতিউর রহমানের নির্দেশনায় আলীকদম জোন এ ভিন্নধর্মী সেবার আয়োজন করে। এ সেবার মাধ্যমে দুস্থ জনগণ সেনাবাহিনীর খাদ্যসামগ্রী উপহার পেয়েছেন। খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে চালসহ বিভিন্ন সবজি।
‘এক মিনিটের বাজার’ উদ্বোধনকালে উপস্থিত ছিলেন জোন স্টাফ অফিসার মেজর মোস্তাক ও ক্যাপটেন খালিদ রেজা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, থানার অফিসার ইনচার্জ কাজী রকিব উদ্দিন প্রমুখ।
সেনাবাহিনী সূত্রে জানা গেছে, করোনার কারণে গণপরিবহন বন্ধ থাকায় যে সকল প্রান্তিক কৃষক সবজি বিক্রি করতে পারছেন না, সেনাবাহিনী তাদের কাছ থেকে ন্যায্যমূল্যে সবজি ক্রয় করে এলাকার দুস্থ ও নিম্ন আয়ের মানুষকে বিনামূল্যে বিতরণ করেন।
‘এক মিনিটের বাজার’ উদ্বোধন শেষে জোন কমান্ডার লে. কর্নেল সাইফ শামীম বলেন, করোনা পরিস্থিতি শুরুর পর থেকে পার্বত্য এলাকায় পাহাড়ি-বাঙালি জনগোষ্ঠীর পাশে রয়েছে সেনাবাহিনী। আজকের এ কর্মসূচি সেনাবাহিনীর ধারাবাহিক সহযোগিতার একটি অংশ। এটি কোন ত্রাণ নয়, একটি সেবা। আলীকদমে এ ধরনের মানবিক সহায়তা অব্যাহত থাকবে।