আইনশৃঙ্খলা ও সার্বিক বিষয়ে মতবিনিময়

25

আসন্ন পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) ১২ রবিউল আউয়াল শান্তিপূর্ণভাবে উদ্যাপনের লক্ষ্যে মতবিনিময় সভা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় নগরীর দামপাড়া পুলিশ লাইন্সে অবস্থিত সিএমপি’র সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিএমপির কমিশনার মো. মাহাবুবর রহমান।
সভায় আসন্ন পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (১২ ই রবিউল আউয়াল) উদ্যাপন উপলক্ষে আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নিয়মিত সদস্যদের পাশাপাশি পুলিশের বিভিন্ন ইউনিটের অতিরিক্ত পুলিশ সদস্য মোতায়েনসহ সার্বিক নিরাপত্তা বিষয়ক সার্বিক দিক-নির্দেশনা প্রদান করেন সিএমপি কমিশনার। কর্মসূচিতে দুষ্কৃতকারীরা যেন মুসল্লীর ছদ্মবেশে অবস্থান নিয়ে সহিংস কর্মকান্ড ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশ বাহিনীর পাশাপাশি সার্বক্ষণিকভাবে নিজস্ব স্বেচ্ছাসেবক/নিরাপত্তা কর্মী মোতায়েনের পাশাপাশি সকলকে সচেতন থাকার জন্য পরামর্শ প্রদান করা হয়। ঈদ-ই-মিলাদুন্নবীর জশনে জুলুস র‌্যালিতে ব্যাগ/পোটলা ইত্যাদি যথা সম্ভব পরিহার করা এবং নির্ধারিত সময়ে র‌্যালি শুরু ও শেষ করা এবং আইন-শৃঙ্খলাজনিত যেকোনো জরুরি সেবা পেতে ৯৯৯ যোগাযোগ করার আহŸান জানানো হয়।
এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম মোস্তাক আহমেদ খানসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের পাশাপাশি আরো উপস্থিত ছিলেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মোহাম্মদ মিজানুর রহমান, আঞ্জুমানে রহমানিয়া আহমদিয়া সুন্নী ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মহসিন, জেনারেল সেক্রেটারী মোহাম্মদ আনোয়ার হোসেন, জয়েন্ট জেনারেল সেক্রেটারী সিরাজুল হক, গাউছিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান পেয়ার মোহাম্মদ, সিনিয়র ভাইস চেয়ারম্যান আনোয়ারুল হক, নগর কমিটির সাবেক সাধারণ সম্পাদক মো. মাহাবুবুল আলম, নগর কমিটির সদস্যসচিব সাদেক হোসেন পাপ্পু, সেক্রেটারি মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, নগর কমিটির সাবেক কর্মকর্তা আশেক রসুল খান বাবু প্রমুখ।