অনুপ্রবেশকারীরা যেন দলে পদ না পায় : ইঞ্জিনিয়ার মোশাররফ

82

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বর্ধিত সভা গতকাল শুক্রবার দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে আগামী ২৩ অথবা ৩০ নভেম্বর ত্রিবার্ষিক সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়। এর আগে ৩০ অক্টোবরের মধ্যে উত্তর জেলার আওতাধীন মেয়াদোীর্ণ ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা ও উপজেলা সম্মেলন সম্পন্ন করার নির্দেশনা দেওয়া হয়।
বর্ধিত সভায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, দীর্ঘ সময় ধরে দল ক্ষমতায় থাকার সুবাদে বিএনপি-জামায়াতসহ বিভিন্ন দলের সুবিধাভোগীরা আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে। সংগঠনের চলমান তৃণমূল সম্মেলনে কোনোভাবেই তারা যেন নেতৃত্বে ও পদ-পদবীতে স্থান না পায় সে ব্যাপারে সজাগ ও সতর্ক থাকতে হবে। এই অনুপ্রবেশকারীদের কারণেই সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন ও ত্যাগী নেতারা উপেক্ষিত হচ্ছে।
সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি’র সভাপতিত্বে দোস্ত বিল্ডিংস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সর্বশেষ রাজনৈতিক ও সাংগঠনিক রিপোর্ট উপস্থাপন করেন সাধারণ সম্পাদক এম এ সালাম। আলোচ্যসূচির উপর বক্তব্য রাখেন সহ-সভাপতি অধ্যাপক মোহাম্মদ মঈনুদ্দীন, অ্যাড. ফখরুদ্দীন চৌধুরী, কাজী আব্দুল ওহাব, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আবুল কালাম আজাদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. গিয়াস উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দিন, ইউনুস গণি চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক এ টি এম পেয়ারুল ইসলাম, ডা. শেখ শফিউল আজম, সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিত, কোষাধ্যক্ষ এহসানুল হায়দার চৌধুরী বাবুল, সাংস্কৃতিক সম্পাদক স্বজন কুমার তালুকদার, ধর্ম বিষয়ক সম্পাদক শাহজাহান সিকদার, দপ্তর সম্পাদক মহিউদ্দিন বাবলু, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ্, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, তথ্য ও গবেষণা সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ হারুন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মাহবুব উর রহমান রুহেল, আইন সম্পাদক অ্যাড. ভবতোষ নাথ, শিল্প ও বাণিজ্য সম্পাদক ফখরুল আনোয়ার, মহিলা সম্পাদিকা সুরাইয়া বাকের, যুব ও ক্রীড়া সম্পাদক জাফর উল্লাহ টিটু, উপ-দপ্তর সম্পাদক আলাউদ্দিন ছাবেরী, কার্যনির্বাহী সদস্য মহিউদ্দিন রাশেদ, আবুল বশর, নুরুল আলম চৌধুরী, মো. নুরুল হুদা,মঞ্জুরুল আলম চৌধুরী, দিদারুল আলম বাবুল, মুক্তিযোদ্ধা মো. ইউনুচ, দিদারুল আলম চেয়ারম্যান, ফোরকান উদ্দিন আহমেদ, ডা. মো. মোস্তফা, জাফর আহমদ, এস এম শফিউল আজম, মো. শওকত আলম, নজরুল ইসলাম তালুকদার, মোহাম্মদ ইদ্রিচ, সৈয়দ মুহাম্মদ বাকের, মো. লিয়াকত চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, মো. মুজিবুল হক, অ্যাড. মোহাম্মদ আলী, মো. ইসহাক, আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া, অধ্যক্ষ কফিল উদ্দিন, জাহাঙ্গীর কবির চৌধুরী, নাজিম উদ্দিন মুহুরী প্রমুখ।