১১৭০ অস্বচ্ছল ক্রীড়াবিদ পাবেন মাসিক ক্রীড়া ভাতা

13

স্পোর্টস ডেস্ক

২০২০-২০২১ অর্থবছরে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশন হতে ১ হাজার ১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা হিসেবে প্রায় দুই কোটি একাশি লাখ টাকা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রত্যেককে মাসিক ভাতা হিসেবে ২ হাজার টাকা প্রদান করা হবে। সোমবার বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের ১২তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি।
সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্মৃতি বিজড়িত এ ফাউন্ডেশনটি সবসময় ক্রীড়াবিদদের পাশে রয়েছে। আমরা করোনা ভাইরাস মহামারী চলাকালে ৫০০০ হাজারের অধিক অস্বচ্ছল ও অসহায় খেলোয়াড়কে আর্থিক সহায়তা প্রদান করেছি। এছাড়াও চলতি অর্থ বছরে ১১৭০ জন অস্বচ্ছল ক্রীড়াবিদকে মাসিক ক্রীড়া ভাতা প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।
আমরা অচিরেই এ অর্থ ক্রীড়াবিদদের হাতে তুলে দিবো। সভায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আখতার হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মো. হারুনুর রশীদ, বাংলাদেশ জিমনাস্টিক ফেডারেশনের সভাপতি শেখ বশির আহমেদ, বিকেএসপির মহাপরিচালকসহ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।