সৌম্য ঝড়েও রাজশাহীর বিপক্ষে কুমিল্লার হার

13

বঙ্গবন্ধু বিপিএলের ২৩তম ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে জয় পেয়েছে রাজশাহী রয়্যালস। শনিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে ১৫ রানে জয় তুলে নিয়েছে রয়্যালসরা। রাজশাহীর দেয়া ১৯১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় ওয়ারিয়র্সরা।
কুমিল্লার নতুন দলপতি ডেভিড মালান টস জেতার পর ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে মাঠে নেমে ৪ উইকেটে ১৯০ রান সংগ্রহ করে রাজশাহী।
১৯ বলে ২৪ রান করেন লিটন দাস। ৩০ বলে ৪৩ রান তুলেন আফিফ হোসেন ধ্রুব। ১২ বল খেলে ১০ রান তুলে আউট হন রবি বোপারা।
অন্যদিকে ২১ বলে ৩৭ রান সংগ্রহ করেন অধিনায়ক আন্দ্রে রাসেল। ইনিংসের শেষ বলে রানআউট হন ৩৮ বলে ৬১ রানের করা শোয়েব মালিক। কুমিল্লার বোলারদের মধ্যে মুজিব উর রহমান, সৌম্য ও সানজামুল একটি করে উইকেট নেন।
রবিউল ইসলাম রবি ও স্টিয়ান ফন জাইল ওপেন করতে এসেও আহামরি কিছু করতে পারেনি। রবি ফেরেন ১৫ বলে ১২ রান করে। ২৩ বলে ২১ রান করেন জাইল।
৫ বল খেলে ৩ রানে আউট হন গেল ম্যাচের সেঞ্চুরিয়ান মালান। অন্যদিকে ২৩ বলে ২৫ রানের ইনিংস খেলেন সাব্বির রহমান।
শেষ পর্যন্ত ৪৮ বলে ৮৮ রান করে অপরাজিত ছিলেন সৌম্য সরকার। ছয়টি ছক্কা ও পাঁচটি চারের এই ইনিংসটিও জয় তোলার জন্য যথেষ্ট ছিল না। বাম-হাতি এই ব্যাটসম্যানের সঙ্গে ক্রিজে ছিলেন ৬ বলে ১৬ রান করা ডেভিড ওয়াইস।
রাজশাহীর হয়ে রাসেল, মালিক, ফরহাদ রেজা ও মোহাম্মদ ইরফান একটি করে উইকেট তুলে নেন। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাড়ে ছয়টায় খুলনা টাইগার্সের বিপক্ষে লড়বে সিলেট থান্ডার।