সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবল আজ জামাল ভূঁইয়াদের বাঁচা-মরাই লড়াই

14

 

মালদ্বীপে চলমান সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলে আজ জামাল ভূঁইয়াদের বাঁচা-মরার লড়াই। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারানোর পরের ম্যাচে রুখে দিয়েছিলো শক্তিশালী ভারতকে। তবে তৃতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের কাছে ০-২ গোলে হেরে গেছেন লাল-সবুজের প্রতিনিধিরা।
এই হারের পরেও অবশ্য ফাইনাল খেলার সম্ভাবনা শেষ হয়ে যায়নি বাংলাদেশ দলের। এই ম্যাচে নেপালকে হারাতে পারলেই ফাইনালের টিকিট পাবে অস্কার ব্রুজনের দল।
অন্যথায় বিদায়ঘণ্টা। কিন্তু পরিসংখ্যান বলছে নেপালের বিপক্ষে সর্বশেষ লড়াইয়ের স্মৃতিও সুখকর নয় বাংলাদেশের। গত মার্চে নেপালে অনুষ্ঠেয় ত্রিদেশীয় টুর্নামেন্টে বাংলাদেশ স্বাগতিকদের কাছে হেরে রানার্স আপ হয়েছিল। গতকাল ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আগের প্রসঙ্গ উঠায় অধিনায়ক জামাল ভূঁইয়া বলেন, ‘আগে কি হয়েছিল সেটা আর মনে করতে চাই না। আমরা সামনে এগিয়ে যেতে চাই। আমাদের এই দলটা ভালো। লিগের সেরা খেলোয়াড়রা এই দলে রয়েছে। আমরা ইতিহাস তৈরি করতে পারি।’
এদিকে বাংলাদেশ দল ভালো করলে কল্পনাতীত পুরস্কারের আশ্বাস দিয়ে রেখেছেন বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। অন্যদিকে বাংলাদেশ-নেপাল ম্যাচের জন্য গতকাল মালে স্টেডিয়ামের চার দিকে টিকিটের জন্য প্রবাসী বাংলাদেশিদের ভিড় লক্ষ্য করা গেছে। খেলাটি দেখার আশায় সকালে ঘুম থেকে উঠে এখানে দাঁড়িয়েছে অনেকে।
কর্মদিবসে খেলা দেখার জন্য বাংলাদেশি প্রবাসীরা যে যার মতো ব্যবস্থা নিচ্ছেন। মালদ্বীপ ম্যাচে বাংলাদেশি প্রবাসীরা মাত্র আড়াইশ টিকিট পেয়েছিল। নেপাল ম্যাচে পাচ্ছে আড়াই হাজার। ম্যাচটি অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়।