শ্রীলঙ্কা সফর টাইগারদের অনুশীলন শুরু

30

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে অনুশীলন শুরু করেছে টাইগাররা। গতকাল বিকেলে মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে অন্তর্বর্তীকালীন কোচ খালেদ মাহমুদ সুজনের অধীনে প্রথমদিনের অনুশীলনে নামেন মাশরাফিরা।
বিশ্বকাপ মিশন শেষে ১০ দিনের বিশ্রাম পেয়েছিল জাতীয় দলের ক্রিকেটাররা। বিশ্রাম শেষে গতকাল থেকে পুরো দল অনুশীলনে নামে। অনুশীলনে ওয়ানডে দলপতি মাশারাফি বিন মর্তুজাসহ অংশ নেন দলের সাত সদস্য। শুরুতে অনুশীলন ছাড়াই সফরে যাওয়ার পরিকল্পনা ছিল টিম ম্যানেজমেন্টের। কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়।
তবে কয়েকদিন আগেই ব্যক্তিগত উদ্যোগে অনুশীলন শুরু করেছিলেন তামিম ইকবাল ও মুশফিকুর রহিম।
দলে সুযোগ পেতে হলে ফিটনেস টেস্ট উতরাতে হবে, এমনটাই জানিয়েছেন জাতীয় দলের নির্বাচকরা। তাইতো অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মাশরাফিও। আজও অনুশীলনে অংশ নিয়েছেন তিনি। অনুশীলনের ফাঁকে হাসি-ঠাট্টাও করতে দেখা গেছে তাকে। তবে অনুশীলনে ছিলেন না তাইজুল ইসলাম। এই বাঁহাতি স্পিনার বর্তমানে বিসিবি একাদশের হয়ে ভারতে ‘মিনি রঞ্জি ট্রফি’তে খেলছেন। আর ওপেনার এনামুল হক বিজয় ১৯ জুলাই ‘এ’ দলের হয়ে আফগানদের বিপক্ষে ওয়ানডে খেলে দলের সঙ্গে যোগ দিবেন। এছাড়া ছুটিতে থাকায় যাচ্ছেন না সাকিব আল হাসান।
শ্রীলঙ্কা সফরের তিন ওয়ানডে ম্যাচ খেলতে আগামী ২০ জুলাই দেশ ছাড়বে টাইগাররা। তবে সিরিজ শুরুর আগে ২৩ জুলাই কলম্বোয় একটি প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে মাশরাফিবাহিনী।