শ্রীলঙ্কা সফরের জন্য দলে ফিরলেন শফিউল

23

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য প্রথমদিকে ১৪ জনের দল ঘোষণা করে বিসিবি। এবার লঙ্কা সফরের জন্য স্কোয়াডের ১৫তম সদস্য হিসেবে ডাক পেয়েছেন পেসার শফিউল ইসলাম।
২৩ জুলাই বিসিবি এক সংবাদ সম্মেলনে শফিউলকে দলে নেওয়ার কথা জানায়। বুধবার কলম্বোতে তামিম-মুশফিকদের সঙ্গে যোগ দিবেন তিনি। ২০১৬ সালের পর জাতীয় দলের হয়ে আর ওয়ানডে খেলেননি শফিউল। ২৯ বছর বয়সী পেসার শ্রীলঙ্কায় শেষবার খেলেছেন ২০১০ সালে।
চোটের কারণে শ্রীলঙ্কা সফরে যেতে পারেননি ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এবং পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দীন। তাদের পরিবর্তে স্কোয়াডে যুক্ত হয়েছেন তাসকিন আহমেদ ও ফরহাদ রেজা। এবার ডাক পেলেন শফিউল।
চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজে ভাল খেলায় জাতীয় দলে ফিরেছেন শফিউল। আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে ৫৯ রান নিয়েছেন ২ উইকেট। এছাড়া ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শেষ আসরে বল হাতে উজ্জ্বল ছিলেন তিনি। ২৭.৫ গড়ে নেন ১৯ উইকেট।
শ্রীলঙ্কায় একমাত্র প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। দু’দলের মূল লড়াই শুরু হবে শুক্রবার। বাকি দুই ম্যাচ হবে ২৮ ও ৩১ জুলাই। দিবারাত্রির প্রতিটি ম্যাচ হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।