শেখ হাসিনা’র নামে কটুক্তিকারী কিরনের শাস্তি দাবীতে সমাবেশ

0
শেখ হাসিনা’র নামে কটুক্তিকারী  কিরনের শাস্তি দাবীতে সমাবেশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নামে কটুক্তিকারী বাংলাদেশ ফুটবল ফেডারেশন কর্মকর্তা মাহফুজা আক্তার কিরনের শাস্তির দাবীতে গতকাল বিকালে এমএ আজিজ স্টেডিয়াম চত্বরে এক মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিটি মেয়র বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সভাপতি আলহাজ আ জ ম নাছির উদ্দীন।
বক্তব্য রাখেন অনুষ্ঠানের বিশেষ অতিথি বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মোহাম্মদ রুহুল আমিন, বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের সিনিয়র সহ-সভাপতি সিরাজউদ্দিন মো. আলমগীর, বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও চট্টগ্রাম প্রেস ক্লাব প্রেসিডেন্ট আলহাজ আলী আব্বাস, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম লেদু, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোজাম্মেল হক, ফুটবল সম্পাদক মোহাম্মদ ইউসুফ, সিটি কর্পোরেশন কাউন্সিলর গিয়াস উদ্দিন, দিদারুল আলম মাসুম, হাসান মুরাদ বিপ্লব প্রমুখ। এছাড়াও জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, ক্রীড়া সংগঠক, কোচ, শিক্ষার্থী, সাংবাদিকসহ সর্বস্তরের ক্রীড়ামোদী জনগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি আ জ ম নাছির উদ্দিন তাঁর বক্তব্যে বলেন, দীর্ঘদিন ধরে বাংলাদেশের ফুটবলকে কলুষিত করে চলেছেন দুর্নীতিবাজ কর্মকর্তা মাহফুজা আক্তার কিরন। ক্রীড়াবান্ধব প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নামে কটুক্তি করে সীমাহীন দুঃসাহস দেখিয়েছে এই কিরন। অতিসত্ত¡র বাংলাদেশ ফুটবলের সকল প্রকার পদ-পদবী থেকে বহিষ্কার করে সর্বোচ্চ শাস্তির কাঠগড়ায় দাঁড় করতে হবে কিরনকে। বাফুফে বর্তমান নির্বাহী কমিটিতে দুইজন সংসদ সদস্য ও কেন্দ্রীয় যুবলীগের সদস্যও রয়েছেন।
তাঁদেরকে এ ব্যাপারে জরুরি পদক্ষেপ গ্রহণের আহব্বান জানান আ জ ম নাছির। বাফুফে সভাপতিসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ এ বিষয়ে নিষ্ক্রিয় থাকায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, অবিলম্বে আপনারা কিরনের বিরুদ্ধে ব্যবস্থা নিন, অন্যথায় কিরনের মদদদাতা হিসেবে চিহ্নিত করে বাংলাদেশের ক্রীড়াঙ্গন আপনাদের বিরুদ্ধে সর্বশক্তি নিয়ে রুখে দাঁড়াবে। আগামী সোমবার চট্টগ্রাম থেকে কিরনের বিরুদ্ধে ফৌজদারি মামলা করার ঘোষণার পাশাপাশি বাংলাদেশ জেলা ও বিভাগীয় ক্রীড়া সংগঠক পরিষদের পক্ষ থেকে বিক্ষোভ সভা আয়োজন এবং প্রতিটি বিভাগীয় শহরে ন্যূনতম ১টি করে মামলা করে এই দুর্নীতিবাজ ফুটবলের কলঙ্কখ্যাত কর্মকর্তাকে আইনের কাঠগড়ায় দাঁড় করানোর দিক নির্দেশনা প্রদান করেন বাংলাদেশ ক্রীড়াঙ্গনের এই শীর্ষ কর্মকর্তা। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জেলা ও বিভাগীয় ফুটবল অ্যাসোসিয়েশনের মহাসচিব তরফদার মোহাম্মদ রুহুল আমিন প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার মতো দুঃসাহস দেখানো অসাধু ফুটবল কর্মকর্তা কিরনের সর্বোচ্চ শাস্তি দাবীসহ বাংলাদেশের ফুটবলের সকল প্রকার পদ-পদবী থেকে তাকে বহিষ্কার করার জোর দাবী জানান। তিনি কিরনের বক্তব্যে বাফুফের রহস্যজনক নীরবতার কঠোর সমালোচনা করেন।