লঙ্কান বোর্ডের জবাব আসবে কবে?

15

স্পোর্টস ডেস্ক

বিসিবির সঙ্গে লঙ্কান বোর্ডের কোন রফা কি হলো? শ্রীলঙ্কা থেকে কোন জবাব এসেছে? লঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় কি করোনাকালীন সময়ে কোয়ারেন্টাইন ইস্যুতে অনমনীয় অবস্থান থেকে সরে এসেছে? ১৪ দিনের বদলে টাইগারদের ৭ দিনের কোয়ারেন্টাইনের বিষয়ে রাজি হয়েছে?-করোনার মধ্যেও এসব কৌতূহলি প্রশ্ন এখন ক্রিকেট অনুরাগীদের মনে উঁকিঝুঁকি দিচ্ছে।
মিডিয়ার সজাগ তৎপরতা।
শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়, সে দেশের করোনা পরিস্থিতির সর্বশেষ হাল হকিকত এবং বোর্ডের মতিগতি পাখির চোখে পরখ করছে বাংলাদেশের প্রচারমাধ্যম। ক্রিকেটপাড়ায় কিছু গুঞ্জনও বাতাসে ভেসে বেড়াচ্ছে। লঙ্কানরা কঠোর অবস্থান থেকে সরে এসেছে। বরফ গলতে শুরু করেছে। লঙ্কান বোর্ডে মিডিং হয়েছে। সিরিজ যাতে হয়, সে চেষ্টা চলছে ভেতরে ভেতরে- এমন খবরও শোনা যাচ্ছে। আর প্রতি মুহূর্তে তাই মিডিয়ার উন্মুখ অপেক্ষা, এই বুঝি এলো কোন নতুন খবর!
এভাবেই কাটছে সময়। যত কথাই শোনা যাক না কেন, লঙ্কান পত্রপত্রিকা আর মিডিয়াকে উদ্ধৃত করে যতরকম ইতিবাচক সংবাদই প্রকাশিত হোক না কেন; কঠিন সত্য হলো, এখনও পর্যন্ত বিসিবিকে কোনরকম আশার বাণী শোনায়নি লঙ্কান বোর্ড। এ বিষয়ে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটি প্রধান আকরাম খানের কাছে জানতে চাওয়া হয়েছিল, কোন ইতিবাচক খবর কি আছে? মঙ্গলবার বাংলাদেশ সময় দুপুর ১টা নাগাদ মুঠোফোনে আকরামের জবাব, ‘না! আমরা কোন রিপ্লাই পাইনি।’ যিনি সর্বক্ষণ মেইল চেক করায় ব্যস্ত, সেই ক্রিকেট অপস ম্যানেজার সাব্বির খানও জানালেন, ‘নাহ! কোন খবর আসেনি।’
বিসিবি আর কত দিন অপেক্ষা করবে? আগামী ২৭-২৮ সেপ্টেম্বর শ্রীলঙ্কা যাত্রার কথা ছিল। সে হিসেবে আছে মোটে ৪-৫ দিন। এর মধ্যে যদি জবাব না আসে তাহলে কি আর সিরিজ হবে? নাকি ক্রিকেটাররা স্কিল ট্রেনিং বাদ দিয়ে তখন ঘরোয়া ক্রিকেট খেলবেন?- কী হবে তা নিয়েই আছে বড়সড় সংশয়। লঙ্কানদের ইতিবাচক জবাবই পারে সে সংশয়ের কালো মেঘ সরাতে।