রোজাদারদের পাশে সমাজকর্মীরা

59

আ জ ম নাছির উদ্দিন :

চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় রোজাদার পথচারী ও শ্রমজীবি মানুষের মাঝে ইফতার-করোনা সুরক্ষা সামগ্রী বিতরন করা হচ্ছে। আজ ২০ এপ্রিল নগরীর এম এ আজিজ স্টেডিয়ামের দক্ষিণ গেইট এলাকায় শতাধিক মানুষের মাঝে ইফতার ও করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে। এসময় চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগ সম্মেলন প্রস্তুতি কমিটির আপ্যায়ন সম্পাদক হেলাল উদ্দিন, নগর যুবলীগের সদস্য শহিদুর রহমান শহিদ,চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মুকছুদ আলী, সাবেক সহ-সভাপতি সাইফুল ইসলাম মামুন, আইন কলেজ ছাত্রসংসদের সাবেক ভিপি আরিফ মঈনুদ্দিন, চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের উপ ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক এস এম হুমায়ুন কবির আজাদ, সহ-সম্পাদক ওসমান গনি, স্বেচ্ছাসেবকলীগ নেতা নাজিম,ছাত্রলীগ নেতা আবদুল ওয়াজেদ রিফাত, মোন্তাকিম চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
আরশেদুল আলম বাচ্চূ :
পবিত্র মাহে রমজান উপলক্ষে ও চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষের মাঝে কেন্দ্রীয় আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটির সদস্য ও সাবেক ছাত্রনেতা আরশেদুল আলম বাচ্চু রান্না করা ইফতারি বিতরন করেছেন। গত মঙ্গলবার ইফতারীর আগমুহূর্তে একটি মিনি ট্টাকে করে দলীয় নেতা-কর্মীসহকারে নগরীর ওয়াসার মোড়, জিইসির মোড়ে, ষোলশহর মোড়ে, প্রবর্ত্তক মোড়সহ সড়কে আশে- পাশে থাকা সাধারণ মানুষদের মাঝে ইফতারি বিতরন করা হয়। প্রতিটি মোড়ে স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পড়া ছাড়া কাউকে খাবার দেওয়া হয়নি। এসময় আরশেদুল আলম বাচ্চু বলেন, পবিত্র কোরআন নাজিলের মাস রমজান মাস এ পবিত্রতায় -শুদ্ধতায় যতটুকু পারি মানুষের পাশেই আছি, মানুষের পাশেই থাকব। চেষ্টা করব কর্মহীন ও অসহায় মানুষের মুখে একমুটো খাবার তুলে দিতে। এতে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সভাপতি হাবিবুর রহমান তারেক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ- শিক্ষা ও পাঠচক্র সম্পাদক ও ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ সাধারণ সম্পাদক মো ইলিয়াস উদ্দীন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য শওকত আলম, মহানগর ছাত্রলীগের সহ সম্পাদক হাসান আলী, ওমরগনি এমইএস কলেজ ছাত্রলীগ নেতা সরফুর আনাম জুয়েল, সৈয়দ আনিসুর রহমান, সাইদুর রহমান শাকিল, হাজী বশির আহম্মেদ,, আশেকুন নবী, নুর উদ্দীন তুফান, আবু সাইদ মুন্না, সালাউদ্দীন কাদের আরজু, তৌফিক চৌধুরী, মো হানিফ, নোটন দে, শাহাদাত হোসেন, আলিফ, ফাহিম আহম্মদ, মোহাম্মদ ওমরগনিসহ নেতৃবৃন্দ প্রমুখ।
লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলি এলিট :
গত ১৯ এপ্রিল লায়ন্স ক্লাব অব চিটাগাং কর্ণফুলি এলিট এর উদ্দ্যেগে স্থানীয় খাজা গরীবল্লাহ শাহ মসজিদ প্রাংগনে বিপুল সংখ্যক সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে ইফতার বিতরণ করা হয়। উক্ত সেবা কার্যক্রমে সভাপতিত্ব করেন ক্লাব প্রেসিডেন্ট লায়ন লোকপ্রিয় বড়ুয়া এমজেএফ। উক্ত কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন সেক্রেটারি লায়ন নুরুল কবির চৌধুরী, লায়ন নাজমুল হুদা, লায়ন মোঃ মেজবাহ, লায়ন শিবুল সেন, লায়ন জাহেদ হোসাইন খান, লায়ন সায়েদ আলি, লিও পৃত্বীরাজ বড়ুয়া ও লিও আলিফা। দেশে করোনা পরিস্থিতি অবনতির কারণে সরকার লক ডাউন ঘোষণা দিয়েছে কিন্তু মানবিক দিক বিবেচনায় রেখে লায়ন্স ক্লাব কর্ণফুলি এলিট তাদের সেবা কায’ক্রম স্বাস্থবিধি মেনে চালিয়ে যাচ্ছে।