বক্সিং ডে টেস্ট : জয়ের সুবাস পাচ্ছে অস্ট্রেলিয়া

33

প্রথম টেস্টে ২৯৬ রানে নিউজিল্যান্ডকে হারিয়েছিল অস্ট্রেলিয়ানরা। দ্বিতীয় টেস্টে কিউইদের লক্ষ্য ছিল ঘুরে দাঁড়ানো। কিন্তু প্যাট কামিন্সের তোপের মুখে সেই ঘুরে দাঁড়ানোটা আর হলো না নিউজিল্যান্ডের। একাই ৫ উইকেট নিয়ে ধ্বস নামিয়েছিলেন এই অস্ট্রেলিয়ান পেসার। ১৪৮ রানে অলআউট হয়ে গিয়েছিল নিউজিল্যান্ড।
প্রথম ইনিংসেই লিড ৩১৯ রানের। কিন্তু কিউইদের ফলোঅন করালেন না পেইন। আবারও ব্যাট করতে নেমে অসিরা ১১০ রানেই ৪ উইকেট হারিয়ে বসেছে তারা। তবে এরই মধ্যে লিড দাঁড়িয়ে গেছে ৪৫৬ রানের। হাতে আছে এখনও পুরো ২টি দিন। চতুর্থ দিন সকালে এক সেশন ব্যাট করলেও লিড সাড়ে পাঁশ’র কাছাকাছি চলে যাবে। তখন, নিউজিল্যান্ডকে ব্যাট ছেড়ে দিলে অস্ট্রেলিয়ার জয়টা প্রায় নিশ্চিত হয়ে যাবে।
তৃতীয় দিন শেষে দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়ার রান ৪ উইকেটে ১৩৭। ১৫ রান নিয়ে ম্যাথ্যু ওয়েড এবং ১২ রান নিয়ে ব্যাট করছেন ট্রাভিস হেড। নিউজিল্যান্ডের হয়ে নেইল ওয়াগনার ২টি এবং মিচেল সান্তনার নেন ১টি উইকেট।
অন্যদিকে ৩২ বছর পর এমসিজে’তে ফিরে কঠিন সময় পার করছে কিউইরা। দলের বিপদ আরও বাড়িয়ে দিয়ে কিউই ফাস্ট বোলার ট্রেন্ট বোল্ট বলের আঘাতে হাতে চোট পেয়েছেন। এই চোটে চলতি টেস্ট তো বটেই সিডনি টেস্ট থেকেও ছিটকে গেছেন তিনি।