ফিরেছে বাংলাদেশ দল

34

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মুশফিকবিশ্বকাপ মিশন শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ক্রিকেট দল। সেমিফাইনালের স্বপ্ন নিয়ে ইংল্যান্ডের মাটিতে পা রেখেছিল মাশরাফির দল। কিন্তু স্বপ্ন পূরণ হয়নি। আশাভঙ্গের বেদনা নিয়ে রবিবার বিকেল ৫টা ২০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছেন ক্রিকেটাররা। বিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে এই তথ্য।
দলের সব ক্রিকেটার অবশ্য একসঙ্গে ফিরে আসেননি ঢাকায়। সাকিব থেকে যাচ্ছেন লন্ডনে। স্ত্রী-সন্তানকে নিয়ে ইউরোপে ঘুরে বেড়াবেন বিশ্বকাপে বাংলাদেশের সেরা খেলোয়াড়।
মেহেদী হাসান মিরাজও আসেননি। বিশ্বকাপের মাঝপথে তার স্ত্রী গিয়েছিলেন ইংল্যান্ডে। স্ত্রীকে নিয়ে বেড়িয়ে কয়েকদিন পর দেশে ফিরবেন মিরাজ। সাব্বির রহমান আর লিটন দাসও থেকে যাচ্ছেন ইংল্যান্ডে। এই চার ক্রিকেটার ছাড়া বাকিরা ফিরেছেন দেশে।
মাহমুদউল্লাহর চোখে-মুখে ধরা পড়লো হতাশাআয়ারল্যান্ড সফর শেষে কয়েক দিনের জন্য দেশে ফিরেছিলেন মাশরাফি। স্ত্রী ও দুই সন্তানকে নিয়ে ইংল্যান্ডে যান তিনি। বিশ্বকাপের পুরোটা পরিবার নিয়ে ইংল্যান্ডে কাটিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। শুক্রবার সকালে স্ত্রী-সন্তানরা দেশে ফিরলেও মাশরাফি ফিরেছেন দলের সঙ্গে।
এবারের বিশ্বকাপে ৯ ম্যাচের ৮টিতে মাঠে নেমে তিনটি জয় পেয়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে বৃষ্টিতে। তাই সংগ্রহ ৭ পয়েন্ট। ১০ দলের টুর্নামেন্টে বাংলাদেশের অবস্থান অষ্টম।