তামিম-মেহেদী ঝড়ে ঢাকার আরেকটি জয়

22

জ্বর থেকে সেরে উঠে আগের ম্যাচে মাঠে ফিরলেও ঝড় তুলতে পারেননি। তবে পরের ম্যাচেই তামিম ইকবাল জ্বলে উঠে খেলেছেন অপরাজিত ৬০ রানের আক্রমণাত্মক ইনিংস। তামিম ঝড়ে ঢাকা প্লাটুনও পেয়েছে সহজ জয়। ৮ উইকেটে সিলেট থান্ডারকে হারিয়েছে তারা।
এই জয়ের সুবাদে ঢাকা এখন বিপিএলের পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। ৬ ম্যাচে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট। সমান ম্যাচে মাত্র ২ পয়েন্ট নিয়ে ছয়ে সিলেট। ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে বড় সংগ্রহ গড়লেও জিততে পারেনি সিলেট থান্ডার। ৪ উইকেটে ১৭৪ রানের সংগ্রহ তারা দাঁড় করাতে পেরেছে জনসন চার্লসের ঝড়ো ইনিংসের কল্যাণে। শুরুতেই অবশ্য বিদায় নিতে পারতেন চার্লস। কিন্তু জীবন পেয়ে সুযোগটি কাজে লাগিয়েছেন পুরোপুরি। ৫১ রানে ২ উইকেট পড়ার পর চার্লসের ব্যাটেই এগিয়েছে সিলেটের রান চাকা। সঙ্গী ছিলেন মোহাম্মদ মিঠুন। চার্লস ৪৫ বলে ৩টি চার ও ৮টি ছক্কায় ৭৩ রান করে ফিরে গেছেন। এরপর ঝড় তুলে মিঠুন খেলেছেন ৩১ বলে ৪৯ রানের হার না মানা ইনিংস। শেফান রাদারফোর্ডও কম যাননি। ২৮ বলে তার অবদান অপরাজিত ৩৮ রান।
লক্ষ্য বড় হলেও জিততে সমস্যা হয়নি ঢাকা প্লাটুনের। তামিমের সঙ্গে এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে এসেছে ৫৮ রান। এনামুল ৩২ রান করে ফিরে যাওয়ার পর তামিম ও মেহেদী হাসানের আক্রমণাত্মক ব্যাটিং জয়ের ভিত গড়ে দিয়েছে। তামিমের চেয়েও আগ্রাসী মেহেদী ২৮ বলে করেছেন ৫৬ রান। তার ইনিংসে ছিল ৫টি চার ও ৩টি ছক্কা। মেহেদী ফিরে গেলে তামিমের ব্যাটে ভর করে জয়ের বন্দরে পৌঁছায় ঢাকা। তামিমের অপরাজিত ৪৯ বলের ইনিংসটি সাজানো ৫টি চার ও দুটি ছক্কায়। অন্যপ্রান্তে জাকের আলী অপরাজিত ছিলেন ২২ রানে।
সংক্ষিপ্ত স্কোর: সিলেট থান্ডার: ২০ ওভারে ১৭৪/৪ (ফ্লেচার ০, মজিদ ৮, চার্লস ৭৩, মিঠুন ৪৯*, মোসাদ্দেক ২, রাদারফোর্ড ৩৮*; মেহেদি ৩-০-৩৩-১, হাসান ৩-০-২৯-০, শাদাব ৪-০-২৩-১, আফ্রিদি ৪-০-২৬-২, ওয়াহাব ৪-০-৩৫-০, মাশরাফি ২-০-২৭-০)।
ঢাকা প্লাটুন: ১৮.৩ ওভারে ১৭৫/২ (এনামুল ৩২, তামিম ৬০*, মেহেদি ৫৬, জাকের ২২*; সোহাগ ৪-০-৪৭-০, সান্টোকি ৩-০-১৬-০, মোসাদ্দেক ৩-০-৩০-১, ইবাদত ৩.৩-০-২৪-১, নাজমুল মিলন ২-০-১৭-০, রাদারফোর্ড ২-০-২৫-০, নাজমুল অপু ১-০-১৬-০)।
ম্যান অব দা ম্যাচ: মেহেদি হাসান