তথ্য প্রতিমন্ত্রীর পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি

32

পূর্বদেশ অনলাইন

তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

মঙ্গলবার (০৭ ডিসেম্বর) রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

বিতর্কিত মন্তব্য ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে ফোনালাপ ফাঁস হওয়ার পর তুমুল সমালোচনার মধ্যে সোমবার সকালে ঢাকা ছেড়ে চট্টগ্রাম এসেছিলেন ডা. মুরাদ। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মঙ্গলবার ইমেইলে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে সরে দাঁড়ানোর জন্য পদত্যাগপত্র পাঠান তিনি।

অনলাইনে পাঠানো পদত্যাগপত্রটি মন্ত্রিপরিষদ বিভাগে গৃহীত হয়নি। এরপর ডা. মুরাদ চট্রগাম থেকে ঢাকায় পৌঁছে পদত্যাগপত্রে নিজ হাতে সই করেন।

মন্ত্রিপরিষদ সচিবের রুটিন দায়িত্বে থাকা মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) মো. কামাল হোসেন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের পদত্যাগপত্র রাষ্ট্রপতি কর্তৃক গৃহীত হয়েছে। এ পদত্যাগ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে মুরাদ হাসানকে জামালপুর জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

মুরাদ হাসানকে আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হবে কি-না প্রশ্নে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সচিবালয়ে সাংবাদিকদের বলেন, বিষয়টি দলের ওয়ার্কিং কমিটির সভায় আলোচনা করা হবে।

সংসদ সদস্য পদ থেকে অব্যাহতি দেওয়া হবে কি-না প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, সেটা পরের ব্যাপার। এটা স্পিকারের বিষয়। আপাতত তাকে পদত্যাগ করতে হলো, সরে যেতে হলো। এমপির বিষয়ে সে রকম গুরুতর অভিযোগ এলে স্পিকার সিদ্ধান্ত নেবেন।