‘ডেঙ্গু প্রতিকার ও প্রতিরোধে করণীয়’ শীর্ষক সেমিনার

133

ডা. জাকির হোসেন সিটি কর্পোরেশন হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালের উদ্যোগে কলেজ মিলনায়তনে সম্প্রতি ডেঙ্গু রোগের প্রতিরোধ ও প্রতিকার শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। অধ্যক্ষ ডা. মো. নুরুল আমিনের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক ডা. অঞ্জন দত্তের সঞ্চালনায় উক্ত সেমিনারে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩৩নং ফিরিঙ্গী বাজার ওয়ার্ড কাউন্সিলর আলহাজ¦ হাসান মুরাদ বিপ্লব।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ৩৩, ৩৪ ও ৩৫নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ডা. এস.এইচ.আর রেজাউল করিম, উপস্থিত ছিলেন প্রভাষক ডাঃ কামাল হোসেন, প্রভাষক ডা. কাউসার জালাল হামিদ, প্রভাষক ডা. শরীফ জামান শরীফ, প্রভাষক ডা. জালাল উদ্দিন।
আরো উপস্থিত ছিলেন সহযোগী অধ্যাপক ডা. আর ইউসুফ ভুইয়া, প্রভাষক ডা. দীপাদের, প্রভাষক ডা. অশ্রæকলা চৌধুরী, প্রভাষক জুলফিকার হায়দার, মেডিকেল অফিসার, ডা. খোরশেদুল আলম চৌধুরী, ডা. খুরশীদা আক্তার, ডা. বিকাশ চন্দ্র বণিক। প্রধান অতিথি কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব বলেন, ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি ও উদ্ভুদ্ধ করণের জন্য প্রতিটি ঘরে ঘরে গিয়ে ডেঙ্গুরোগের প্রতিকার সম্পর্কে অবহিত করলে এবং জনসচেতনতা বৃদ্ধি পেলে ডেঙ্গু রোগ অনেকটা প্রতিরোধ করা সম্ভব বলে মত প্রকাশ করেন। বিজ্ঞপ্তি