জুয়া বিতর্ক : তদন্ত কমিটির মুখোমুখি আজ রেফারি সমিতির কর্মকর্তারা

5

ক্রীড়া প্রতিবেদক

চট্টগ্রাম জেলা ফুটবল রেফারি সমিতির কার্যালয় থেকে নগদ টাকা ও তাসসহ ১৯ জনকে আটকের ঘটনায় তদন্ত কার্যক্রম চলছে। সহ-সভাপতি মো. হাফিজুর রহমান এর নেতৃত্বে সিজেকেএস গঠিত
৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি ইতোমধ্যেই অনেকগুলো বিষয় নিয়ে নিজেদের কাজ এগিয়ে নিয়েছে বলে জানা গেছে। জুয়ার ব্যাপারে যে সংস্থার বিরুদ্ধে অভিযোগ সেই চট্টগ্রাম জেলা ফুটবল রেফারি সমিতির সাধারণ সম্পাদক আবদুল হান্নান মিরণকে তার বক্তব্য দেয়ার জন্য গতকাল চিঠি দিয়েছে তদন্ত কমিটি। আজ সন্ধ্যা ৭টায় সশরীরে হাজির হয়ে তদন্ত কমিটির কাছে তার বক্তব্য পেশ করতে বলা হয়েছে। একই সাথে রেফারি সমিতির সহসভাপতি, যুগ্ম সম্পাদক, ট্রেজারারসহ আরো কয়েকজন কমিটি মেম্বারের সাথেও তদন্ত কমিটি কথা বলবেন বলে জানা গেছে।
এদিকে, চট্টগ্রাম জেলা ফুটবল রেফারি সমিতির কার্যালয়ে গোপনে জুয়ার আসর চলার অভিযোগ সুষ্টু তদন্তের স্বার্থে সমিতির সাধারণ সম্পাদকের পদ থেকে পদত্যাগ করেছেন সাবেক ফিফা রেফারি আবদুল হান্নান মিরণ। তার পদত্যাগ গৃহিত হয়েছে এবং যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন টিপু ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি জানিয়েছেন, তদন্ত কমিটি সমিতির সাধারণ সম্পাদকের সাথে আজ তাদেরকেও তলব করেছে বক্তব্য নেয়ার জন্য। তিনি বলেন, ‘আমরা তদন্তের স্বার্থে কমিটিকে সার্বিক সহযোগিতা করবো। তবে এখন প্রতিটি উপজেলায় বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট চলছে। কয়েকদিন পর জেলা পর্যায়ের খেলাও শুরু হবে। এজন্য প্রতিদিন ডজনে ডজনে রেফারি বিভিন্ন ভেন্যুতে আসা-যাওয়া করতে হয়। তাদের শিডিউল, পোষাক-পরিচ্ছদসহ প্রয়োজনীয় সবকিছু সমিতির কার্যালয়ে তালাবদ্ধ।
আমাদের সমিতির কার্যালয় খুলে না দিলে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্ট ঠিকসময়ে শেষ করাটা ঝুঁকির মুখে পড়তে পারে।’ তাই সমিতির কার্যালয় খুলে দেয়ার জন্য আজ তদন্ত কমিটির কাছে আবেদন করবেন বলে জানান।
উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যায় রেফারি সমিতি কার্যালয়ের অভ্যন্তরে নবগঠিত চট্টগ্রাম ফুটবল ট্রেনিং একাডেমির অফিসে অভিযান চালিয়ে পৌনে ৭ লক্ষ টাকাসহ ১৯ জনকে আটক করে কোতোয়ালী থানা পুলিশ। এ ঘটনার পর জেলা ক্রীড়া সংস্থার ৭ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি ৭ দিনের মধ্যে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেবেন বলে জানিয়েছেন কমিটির আহবায়ক মো. হাফিজুর রহমান।