চট্টগ্রামে অভিনয় ও ডিজাইন প্রশিক্ষণ কোর্স

73

‘তির্যক নাট্যদল’ ও ‘থিয়েটার স্টুডিও’র যৌথ উদ্যোগে আয়োজিত তিন মাসব্যাপী স্বল্পমেয়াদী ‘থিয়েটার স্টুডিও অভিনয় ও ডিজাইন প্রশিক্ষণ কোর্স’ ১১তম ব্যাচে অংশ নেয়ার জন্যে আবেদনপত্র আহবান করা হচ্ছে। ফরম ক্রয় ও জমাদানের শেষ তারিখ আগামী ২০ জানুয়ারি ২০২০।
এই প্রশিক্ষণ কোর্সে মূলত শারীরিক ও বাচিক অভিনয়, ছন্দ, মনোসংযোগ, থিয়েটারের ইতিহাস, উচ্চারণ, মুভমেন্ট, চরিত্র বিশ্লেষণ ও অনুধাবন ইত্যাদির পাশাপাশি মঞ্চের লাইট-সেট-কসটিউম-সঙ্গীত ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ এবং শেষে একটি নিরীক্ষামূলক নাট্য প্রযোজনা অথবা নাটক নির্মাণ প্রক্রিয়ায় সরাসরি অংশগ্রহণের মাধ্যমে ব্যবহারিক ধারণা দেওয়া হয়। এতে প্রশিক্ষণ দেবেন দেশের বিশিষ্ট নাট্য ও সাংস্কৃতিক ব্যক্তিত্বরা। কোর্স সম্পন্নকারীরা সনদপত্র পাবেন এবং তির্যকের নাটকে অংশ গ্রহণের সুযোগ পাবেন। বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ- ০১৭১৩-১০৫০২৬, ০১৮৪২-৩০৪১০০ এবং ০১৮১৮-৪৬০২৯৯।
প্রশিক্ষণ কোর্স শুরু হবে আগামী ৩১ জানুয়ারি, শুক্রবার ২০২০। আবেদনপত্রের নির্ধারিত ফরম চট্টগ্রামের নিম্নলিখিত স্থানে পাওয়া ও জমা দেয়া যাবে: থিয়েটার ইনস্টিটিউট চট্টগ্রাম, টিআইসি (রাইফেল ক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন, সকাল ৯টা – রাত ৯টা), বইপত্র (জিরো পয়েন্ট, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)। বিজ্ঞপ্তি