গ্রামীণফোন অ্যাকাডেমি নাইট

17

গ্রামীণফোন অ্যাকাডেমি সিসকো নেটওয়ার্ক অ্যাকাডেমি ফোরআইআর লার্নিং চ্যালেঞ্জ প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিতে স¤প্রতি রাজধানীর জিপিহাউসে অনুষ্ঠিত হয়েছে ‘গ্রামীণফোন অ্যাকাডেমি নাইট’। অনুষ্ঠানটির আয়োজকের ভূমিকায় ছিল গ্রামীণফোন অ্যাকাডেমি। বিনামূল্যে সবার জন্য উন্মুক্ত অনলাইন লার্নিং প্ল্যাটফর্ম গ্রামীণফোন অ্যাকাডেমি গত বছর দেশের ৯টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে টাউন হল চালু করে এবং ফোরআইআর লার্নিং -এর আওতায় সাইবার-সিকিউরিটি, আইওটি এবং পাইথনের ওপর কোর্স নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে।
এছাড়াও শুধুমাত্র মেয়েদের জন্যও পৃথক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হল: আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; ইসলামী প্রযুক্তি বিশ্ববিদ্যালয়; ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ; ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি; ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি; ব্র্যাক ইউনিভার্সিটি এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাহিম রাজ্জাক, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিটিআরসির ভাইস-চেয়ারম্যান মো. মহিউদ্দিন আহমেদ।
গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান এবং প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভির হোসেনের পাশপাশি অনুষ্ঠানে আগত সম্মানিত অতিথিদের মধ্যে ছিলেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার এবং জ্যেষ্ঠ অনুষদ সদস্যবৃন্দ।