উখিয়ায় ক্যাম্পে দুর্বৃত্তের গুলি ২ রোহিঙ্গা মাঝি নিহত

0
উখিয়ায় ক্যাম্পে দুর্বৃত্তের গুলি ২ রোহিঙ্গা মাঝি নিহত

উখিয়া প্রতিনিধি

উখিয়ায় রোহিঙ্গাক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেডমাঝিসহ দুই রোহিঙ্গা নিহত হন। পূর্বশত্রুতার জের ধরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। নিহতরা হলেন, উখিয়ার জামতলী ১৫ নং রোহিঙ্গা ক্যাম্পের সি- ব্লকের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে হেড মাঝি আবু তালেব (৪০) ও একই ক্যাম্পের ইমাম হোসেনের ছেলে সৈয়দ হোসেন (৩৫)।
গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের দুর্গম পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। পরে দুই রোহিঙ্গার মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় নেওয়া হয় বলে নিশ্চিত করেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন।
জানা গেছে, একদল সন্ত্রাসী উখিয়ার জামতলী রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর সি-৯ ব্লকের সমতল থেকে প্রায় দেড়শ ফুট ওপরে পাহাড়ের ঢালে জনৈক আছিয়া বেগমের ঘরের সামনে আবু তালেব ও সৈয়দ হোসেনকে গুলি করে পালিয়ে যায়। পরে আশেপাশের লোকজন এসে গুরুতর আহত দুই জনকে উদ্ধার করে জামতলী এমএসএফ হাসপাতালে নিয়ে যান। সেখানে সৈয়দ হোসেনকে মৃত ঘোষণা করা হয়। এছাড়া অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আবু তালেবকে উন্নত চিকিৎসার জন্য উখিয়া কুতুপালং এমএসএফ হাসপাতালে স্থানান্তর করা হলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
ক্যাম্পের রোহিঙ্গারা জানান, পূর্বশত্রুতার জের ধরে ৮-১০ জন সন্ত্রাসী পূর্বপরিকল্পিতভাবে সৈয়দ হোসেন ও আবু তালেবকে গুলি চালিয়ে হত্যা করে।
৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) কামরান হোসেন বলেন, ক্যাম্পে নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যাকান্ডে জড়িতদের ধরতে ক্যাম্পে বøক রেইড এবং অভিযান অব্যাহত রেখেছে। এছাড়া উখিয়া থানায় মামলা করার কথাও জানান তিনি।