ইফতারসামগ্রী বিতরণ

12

মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশন :
বিগত বছরগুলোতে প্রতি রমজান মাসে এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে নগরীর জিইসি মোড়স্থ ক্যাম্পাসে রোজাদার সর্বসাধারণের জন্য উম্মুক্ত ইফতার মাহফিল আয়োজন করা হলেও করোনা সংক্রমণের দ্রুত বিস্তার রোধে সরকারি নিষেধাজ্ঞার কারণে গত বছর থেকে তা আয়োজন করা সম্ভব হচ্ছে না। তবে গত বছরের মতো এবছরও প্রথম রমজান থেকে ফাউন্ডেশনের উদ্যোগে স্বেচ্ছাসেবীদের মাধ্যমে নগরীর ৪১টি ওয়ার্ডের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে দুস্থ, অস্বচ্ছল ও গরীব রোজাদারদের হাতে সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে প্যাকেটজাত ইফতার বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। এই কার্যক্রম পুরো রমজান মাস চালু থাকবে বলে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহানুল হাসান চৌধুরী সালেহিন জানান।
কাউন্সিলর শহীদুল আলম :
১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার এবং প্রকাশনা সম্পাদক মোহাম্মদ শহিদুল আলমের উদ্যোগে গত শুক্রবার সকালে তাঁর ডি সি রোডস্থ বাসভবন প্রাঙ্গণে ৩০৭ গরীব দুঃস্থ পরিবারের মাঝে সেহেরী ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও প্রথম রমজান থেকে প্রতিদিন ওয়ার্ডের বিভিন্ন স্থানে গরীব মানুষেদের মাঝে বিলি করা হচ্ছে রান্না করা ইফতার সামগ্রী। ইফতার ও সেহেরী সামগ্রী বিতরণকালে শহিদুল আলম বলেন, রমজান হলো সংযম ও বেশি বেশি করে ইবাদতের মাস। এসময় প্রতিবেশী ও গরীব অসহায় মানুষের সহায়তায় পাশে থাকা সওয়াবের কাজ। আমিও চেষ্টা করছি আমার সীমিত সামর্থ্য থেকে এলাকার গরীব মানুষদের সাহায্য সহযোগীতা করতে। বিত্তবানদেরও উচিত অসহায় দুঃস্থ মানুষের সাহায্যে এগিয়ে আসা। এসময় আওয়ামী লীগ নেতা কামাল আহমদ,তৌহিদুল ইসলাম,আবদুল হাকীম, মুজিবুর রহমান, আবদুল হান্নান, যুবলীগ নেতা সরওয়ার, নাজিম দেওয়ান প্রমুখ উপস্থিত ছিলেন।
রোটারি ন্যাশনাল পোলিও প্লাস কমিটি রোটারি ডিস্টিক্ট-৩২৮২ :
নগরীর জাকির হোসেন বাইলেন এ রোটারি ন্যাশনাল পোলিও প্লাস কমিটি আরআইডি-৩২৮২ বাংলাদেশের উদ্যোগে সমাজের একশত সুবিধাবঞ্চিত পরিবারকে পবিত্র রমজান উপলক্ষে মাস্ক, খাদ্য সামগ্রী- চিড়া, মুড়ি,তেল,পিঁয়াজ, ছোলা বুট, চিনি,আলু, খেজুর বিতরণ করা হয়। সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্য সামগ্রী তুলে দেন রোটারি ন্যাশনাল পলিও প্লাস কমিটির সদস্য রোটারিয়ান মিন্টু ইব্রাহিম ও রোটারিয়ান সিপি মোহাম্মদ নজরুল ইসলাম নান্টু। এ উপলক্ষে আলোচনাপর্বে বক্তারা বলেন মানুষ মানুষের জন্য আজ করোনা মহামারীর লকডাউনের কর্মহীন হয়ে পড়েছে মানুষ এবং রোজা শুরু হয়েছে। তাই সুবিধাবঞ্চিত পরিবারকে সহযোগিতার জন্য রোটারি ন্যাশনাল পলিও প্লাস কমিটির আজকের কর্মসূচি। এ সময় আরোও উপস্থিত ছিলেন রোটারিয়ান পিপি হাবিব মহিউদ্দিন, রোটারিয়ান পিপি মতিউর রহমান, রোটারিয়ান পিপি মোহাম্মদ সাব্বির চৌধুরী প্রমুখ।

মাইজভান্ডারী গাউসিয়া হক, মোহরা ৫নং ওয়ার্ড শাখা:
মহান ২২ চৈত্র উরস শরীফ উপলক্ষে সংগৃহিত হাদিয়া দরবারে গাউসুল আযম মাইজভান্ডারী গাউসিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন রাহবারে আলম হযরত শাহ্সূফি সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী (মঃ)’র নির্দেশক্রমে করোনা ভাইরাসে সৃষ্ট পরিস্থিতিতে দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরণ করা হয়। শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী (ক.) ট্রাস্ট নিয়ন্ত্রণাধীন। মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটি বাংলাদেশ, মোহরা ৫নং ওয়ার্ড শাখার পক্ষ থেকে খাদ্য ও ইফতার সামগ্রী বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মোহরা ৫নং ওয়ার্ড কাউন্সিলর কাজী নরুল আমিন মামুন, ওয়ার্ড আওয়ামীলীগ সদস্য শামসুউল আলম, চান্দঁগাও থানা ছাত্রলীগ সভাপতি নুরুন নবী সাহেদ, শাখার সভাপতি এস এম কামরুজ্জামান সাধারণ সম্পাদক আলাউদ্দিন মোহাম্মদ নাছের, মোহাম্মদ মুসা, মোহাম্মদ মনজুর আলম, মোহাম্মদ আল আমিন, এস এম আতিকুজ্জামান, মোহাম্মদ জাবেদ, জাহেদ, মিজান, রুবেল, আরিফ, ইলিয়াছ, জয়, শওকত, আলভী রুবেল-২ প্রমুখ। বিজ্ঞপ্তি