আইআইইউসি’র ২৪৪তম সিন্ডিকেট সভা অনুষ্ঠিত

9

 

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ২৪৪তম সিন্ডিকেট সভা ১৪ অক্টোবর অনুষ্ঠিত হয়। সিন্ডিকেট সভায় আইআইইউসি’র উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন আইআইইউসির বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি, আইআইইউসি’র বোর্ড অব ট্রাস্টের ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ, আইআইইউসি বোর্ড অব ট্রাস্টিজের সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান ড. ইঞ্জিনিয়ার রশীদ আহমেদ চৌধুরী, ইউজিসি মনোনীত সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. সুলতান আহমেদ, আইআইইউসির উপ-উপাচার্য প্রফেসর ড. মছরুরুল মওলা, আইআইইউসি’র ট্রেজারার প্রফেসর ড. মুহাম্মদ হুমায়ুন কবির, প্রফেসর ড. মো. দেলেয়ার হোসেন, প্রফেসর ড. মোহাম্মদ আকতার সাঈদ, প্রফেসর ড. মো. নাজমুল হক নদভী এবং সিন্ডিকেট সভার সদস্য সচিব আইআইইউসি’র রেজিস্ট্রার এএফএম আখতারুজ্জামান কায়সার উপস্থিত ছিলেন।
আইআইইউসির বোর্ড অব ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি বলেন, আইআইইউসি বর্তমানে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ও সকল নিয়মকানুন যথাযথভাবে মেনে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পরিচালনা হচ্ছে। তাই বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সুন্দরভাবে এগিয়ে চলছে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন কাজ দ্রুত এগিয়ে চলছে।
সিন্ডিকেট সভাপতি ও আইআইইউসি’র উপাচার্য আনোয়ারুল আজিম আরিফ বলেন, আইআইইউসি গুণগত মানসম্পন্ন শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করার মাধ্যমে দক্ষ ও দেশপ্রেমিক সুনাগরিক তৈরির জন্য কাজ করে চলেছে।
সভায় ২৪৩তম সিন্ডিকেট সভার কার্যবিবরণী নিশ্চিতকরণ এবং বাস্তবায়ন সম্পর্কে অবহিত করা হয়। এছাড়া সফলভাবে অনুষ্ঠিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ৫ম সমাবর্তনের সার্বিক রিপোর্ট পেশ করা হয়। আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ২৫ বছর পূর্তি উদযাপন, বিভিন্ন কমিটির সুপারিশ, বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম এবং বিভিন্ন শিক্ষক-কর্মকর্তাদের ছুটিসমূহ অনুমোদন করা হয়। সিন্ডিকেট সদস্য গণবিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রম নিয়ে আলোচনা এবং সন্তোষ প্রকাশ করেন। বিজ্ঞপ্তি