সিজেকেএস তৃতীয় বিভাগ ক্রিকেট লিগ সবার আগে সুপার ফোরে কোয়ালিটি ব্লুজ

24

 

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার (সিজেকেএস) ব্যবস্থাপনায় মেসার্স বাকলিয়া কন্সট্রাশনের পৃষ্ঠপোষকতায় সিজেকেএস-বাকলিয়া কন্সট্রাকশন ৩য় বিভাগ ক্রিকেট লিগে সবার আগে সুপার ফোর পর্বে খেলা নিশ্চিত করেছে কোয়ালিটি ব্লুজ। গতকাল ‘এ’ ও ‘বি’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। এমএ আজিজ স্টেডিয়ামে আগ্রাবাদ নওজোয়ান গ্রীনকে ৫ উইকেটে হারিয়ে টানা ৩ জয়ে ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে সুপার ফোর পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে। টস জিতে আগে ব্যাট করে আগ্রাবাদ নওজোয়ান গ্রীন ১৬২ রান সংগ্রহ করে। দলের পক্ষে সর্বোচ্চ ৬১ রানের ইনিংস খেলেন মো. কাওছার। এছাড়া শফিউল হক কাদির ২৩ ও মোহাম্মদ নকি ২২ রান করেন। কোয়ালিটি ব্লুজের হয়ে সায়েম তিনটি এবং সাকিব ও নাইম দুটি করে উইকেট শিকার করেন।
জবাবে ব্যাট করতে নেমে ৩৩.৪ ওভারে ৫ উইকেট হাতে জয় নিশ্চিত করে। দলের মো. সবুজ সর্বোচ্চ ৬০ ও জুনায়েদ বিন মোস্তফা ৩৯ রান করেন। অন্যদের মধ্যে জিসানুল কাদের ২০ এবং জিসাদ হোসেন ১৫ রান করেন। নওজোয়ান গ্রীনের ইমতিয়াজ দুটি উইকেট নেন। এ গ্রæপ থেকে আগ্রাবাদ নওজোয়ান গ্রীন, সেবা নিকেতন ও নোয়াপাড়া লায়ন্স ক্লাব সমান সংখ্যক ম্যাচ খেলে প্রত্যেকে এক জয় ও দুই পরাজয় নিয়ে লিগ মিশন করেছে।
সাগরিকা মহিলা কমপ্লেক্স মাঠে দিনের আরেক খেলায় ক্রিসেন্ট ক্লাবকে ৪ উইকেটে হারিয়েছে ‘বি’ গ্রুপের সন্দ্বীপ উপজেলা ক্রীড়া সংস্থা। আগে ব্যাট করে ক্রিসেন্ট ক্লাব আবিরের ৩৫, সাইফ খানের ২২, আশরাফুল সম্রাটে ১৭ রানে ভর করে ১৫০ রান তোলে। সন্দ্বীপের আশরাফুল ৪টি, শাহরিয়ার জামিল ৩টি ও জাহিদ হোসেন ২টি উইকেট নেন। জবাবে ২২.৩ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় সন্দ্বীপ। দলের সাজ্জাদ হোসেন ৪৪ এবং শাহরিয়ার জামিল ২৪ রান করেন। ক্রিসেন্টের হয়ে ওয়াহিদ মুরাদ তিনটি এবং আনোয়ারুল হক ২টি উইকেট নেন।
এ জয়ে তিন খেলায় দ্বিতীয় জয় পেল সন্দ্বীপের দলটি। সমান সংখ্যক ম্যাচে জয়ের মুখ না দেখেই লিগের সমাপ্তি টেনেছে এই গ্রুপের ক্রিসেন্ট ক্লাব। তবে ‘বি’ গ্রুপ থেকে সুপার পর্বে কারা যাচ্ছে তা জানতে আজ মহিলা কমপ্লেক্স মাঠে ডবলমুরিং ও সাতকানিয়া উপজেলা ক্রিকেট সংস্থার খেলা শেষ না হওয়া পর্যন্ত চোখ রাখতে হবে। আজকের খেলায় যদি ডবলমুরিং ক্লাব জিতে যায় তাহলে ‘বি’ গ্রুপ থেকে অপরাজিত চ্যাম্পিয়ন হিসেবে সহজেই তাদের টিকিট নিশ্চিত। আর যদি হেরে যায় সেক্ষেত্রে নীট রান রেটে গ্রæপ চ্যাম্পিয়ন নির্ধারণ হবে। কারণ তখন খেলা শেষে সন্দ্বীপ. সাতকানিয়া ও ডবলমুরিং ৩ দলের পয়েন্ট হবে ৬ করে। এবং এতে দেখা যাবে ডবলমুরি হারিয়েছে সন্দ্বীপকে, সাতকানিয়া হেরেছে সন্দ্বীপের কাছে এবং ডবলমুরিংকে হারিয়েছে সাতকানিয়া। এমএ আজিজে দিনের আরেক মুখোমুখি হবে চিটাগাং ফুটবল ক্লাব ও কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট ক্লাব।