শেষ চারের টিকিট পেলো ইস্ট ডেল্টা : কাল সেমিফাইনাল

121

দখিনা আন্তঃবিশ্ববিদ্যালয় টি-২০ ক্রিকেট টুর্নামেন্টে শেষ দল হিসেবে শেষ চারের জায়গা নিশ্চিত করেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি। গতকাল দিনের প্রথম খেলায় পোর্ট সিটি ইন্টান্যাশনাল ইউনিভার্সিটিকে সাত উইকেটে হারিয়ে এ যোগ্যতা অর্জন করে ইস্ট ডেল্টা। এর আগে ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সাদার্ন ইউনিভার্সিটি, ‘বি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার ইউনিভার্সিটি এবং বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ রানার্সআপ হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে।
গতকাল ‘এ’ গ্রুপের রানার্সআপ নির্ধারণী খেলায় টস হেরে আগে ব্যাট করে পোর্ট সিটি ইন্টান্যাশনাল ইউনিভার্সিটি জাওয়াদ ইকবালের ৫৪ রানে ভর করে আট উইকেটে ১২০ রান সংগ্রহ করে। দলের অন্যদের মধ্যে শাহনেওয়াজ রাব্বি ও সাইদুল আলম উভয়ে ১৫ রান করে দলীয় ইনিংসে যোগ করে। প্রতিপক্ষ ইস্ট ডেল্টার হয়ে নওশাদ, ওয়াহিদুল, যুহেব সাইফ, হাসান মুরাদ ও রাকিব আহমেদ প্রত্যেকে একটি করে উইকেট নেন।
১২১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি উদ্বোধনী ব্যাটসম্যান আল আমিনের ৪৬ বলে নয় চার ও এক ছক্কার ৬৪ রানের ঝড়ো ইনিংসে ১৬.১ ওভারে তিন উইকেট হারিয়ে জয় নিশ্চিত করে। দলের অন্যদের মধ্যে সাইমুল হক ২১ এবং মুস্তাকিম নুর ১৫* রান করেন।
পোর্টসিটির সাদ্দাম হোসেন দুটি এবং আবু রাইয়ান একটি উইকেট নেন। ম্যাচসেরা ইস্ট ডেল্টার আল আমিনের হাতে পুরষ্কার তুলে দেন পোর্টসিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্পোর্টস কো-অর্ডিনেটর, ইংরেজি বিভাগের প্রভাষক আহমেদ হারুন।
এদিকে দিনের গুরুত্বহীন দ্বিতীয় ম্যাচে চুয়েটকে সহজে হারায় সাদার্ন ইউনিভার্সিটি। টস জিতে আগে ব্যাট করে চুয়েট আট উইকেটে ৮৭ রান তোলে। কাজী কামরুল একাই নেন ৪ উইকেট। জবাবে দুই উদ্বোধনী ব্যাটসম্যানের অনবদ্য ব্যাটিং শৈলীতে কোন উইকেট না হারিয়ে ৮.৪ ওভারে জয় তুলে নেয় সাদার্ন ইউনিভার্সিটি। ইরফান শুক্কুর ৩০ বলে ৪৪ এবং আকিব আলী ২২ বলে ৩৯ রানে অপরাজিত থাকেন। ম্যাচসেরা কাজী কামরুলের হাতে পুরস্কার তুলে দেন সিজেকেএস নির্বাহী সদস্য, মুক্তিযোদ্ধা আবুল হাসেম।
আজ খেলা নাই। আগামীকাল ১৯ ফেব্রুয়ারি দু’টি সেমিফাইনালে সকাল ৯টায় সাদার্ন ইউনিভার্সিটি ও বিজিসি টাস্ট এবং দুপুর ১:৩০টায় প্রিমিয়ার ও ইস্ট ডেল্টা পরস্পরের মোকাবেলা করবে।