ব্রাদার্স ও ফ্রেন্ডস ক্লাবের দ্বিতীয় জয়

55

ইস্পাহানী স্পোর্টিং ক্লাব (এসসি)কে দ্বিতীয় হারের স্বাদ উপহার দিয়ে সিজেকেএস-ইস্পাহানী প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব। গতকাল সাগরিকা জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব ইস্পাহানী এসসি’র বিপক্ষে সাত উইকেট জয় পায়। ব্রাদার্স ইউনিয়ন ক্লাব তাদের প্রথম খেলায় শহীদ শাহজাহন সংঘকে দুই উইকেটে হারিয়ে লিগে শুভ সূচনা করেছিল।
অন্যদিকে ইস্পাহানী এসসি তাদের প্রথম খেলায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের কাছে আট উইকেটে পরাজিত হয়। সকালে টস জিতে ব্রাদার্স প্রতিপক্ষ ইস্পাহানীকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানালে তারা উদ্বোধনী ব্যাটসম্যান পিনাাক ঘোষের ১১২, শাহাদাত হোসেনের ৪৩ ও পঙ্কজ বিশ্বাসের ২৭ রানে ভর করে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৯ রানের সংগ্রহ দাঁড় করায়। পিনাক ঘোষের ইনিংসটি ১২০ বলে ১২টি চার দুটি ছক্কায় সাজানো ছিল। ব্রাদার্সের পক্ষে শহীদ আবদুল্লাহ তিনটি এবং নকিব ও ওমর ফারুক উভয়ে দুটি করে উইকেট শিকার করেন।
জবাবে ব্যাট করতে নেমে ব্রাদার্স ইউনিয়ন ক্লাব মাহাবুবুল করিমের ৮০ বলে দুর্দান্ত ১০১ এবং ফজলে রাব্বির ১০৩ বলে অপরাজিত ৭১ রানের ভিত্তিতে ৪০.৩ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙ্গর করে। মাহাবুবুল করিমের ইনিংসটি ছিল চারটি চার ও ১০টি ছক্কায় সাজানো। ইস্পাহানী এসসি’র পক্ষে শাহরিয়ার শরিফ ও রিয়াদ একটি করে উইকেট নেন।
এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের আরেক খেলায় মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রকে ২৭ রানের হারিয়ে নিজেদের টানা দ্বিতীয় জয় তুলে নেয় স্টেডিয়াম পাড়ার ফ্রেন্ডস ক্লাব।
প্রথম খেলায় ফ্রেন্ডস ক্লাব চট্টগ্রাম আবাহনীকে পাঁচ উইকেটে হারিয়েছিল। অন্যদিকে প্রথম খেলায় ইস্পাহানী এসসির বিপক্ষে সহজে জয় পাওয়া মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রের দ্বিতীয় খেলায় প্রথম হার।
টস হেরে আগে ব্যাট করতে নামা ফ্রেন্ডস ক্লাব ৪৭.১ ওভার সবকটি উইকেট হারিয়ে ২১২ রান তোলে। দলের হয়ে আল আমিন হোসেন সর্বোচ্চ ৬৫ রান করেন। এছাড়া আকিব আলী ৩১, আবু নেয়াজ লিখন ৩১, শাহরিয়ার ইসলাম ৩০ এবং জাহেদ জাবেদ ২১ রান সংগ্রহ করেন। মুক্তিযোদ্ধার হয়ে রাজিব প্রসাদ জনি চারটি এবং মনিরুল ইসলাম ৩টি উইকেট নেন।
২১৩ রানের লক্ষ্যে খেলতে নেমে মুক্তিযোদ্ধার উদ্বোধনী ব্যাটসম্যান মোহাম্মদ রোকন এক প্রান্ত আগলে রাখলেও অপর প্রান্তের ব্যাটিসম্যানদের আসা-যাওয়ার মিছিলে ৪৭.১ ওভারে ১৮৫ রানে অলআউট হয় তারা। মোহাম্মদ রোকন সাজঘরে ফিরেন সবার শেষে সেঞ্চুরি (১০০) পূর্ণ করে। অন্যদের মধ্যে অলরাউন্ডার রাজিব প্রসাদ জনির ব্যাট থেকে আসে ২৬, ফয়জুল্লাহ সুমন ১১ এবং পারভেজ আহমেদ করেন ১৭ রান। ফ্রেন্ডস ক্লাবের হয়ে মুজিবর রহমান, তানভির হোসেন ও তানভির সাদাত দুটি করে উইকেট তুলে নেন।
আজকের খেলা- শহীদ শাহজাহান সংঘ বনাম পাইরেটস অব চিটাগাং (জহুর আহমেদ চৌধুরী), সিটি কর্পোরেশন একাদশ- রাইজিং স্টার ক্লাব (এমএ আজিজ)।