বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াডে তাসকিন

27

ত্রিদেশীয় সিরিজের মাঝপথে হুট করেই চাউর হয়ে গেলো একটি গুঞ্জন, আবু জায়েদ রাহীর ইনজুরির কারণে বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাচ্ছেন তাসকিন আহমেদ। ফলাও করে প্রচারিত হতে থাকলো ব্রেকিং নিউজ। কিন্তু সে খবর তখনো নিশ্চিত করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড, জানায়নি আদৌ কোনো পরিবর্তন আসছে কিনা বাংলাদেশ স্কোয়াডে।
পরে সেই আবু জায়েদ রাহীই খেলেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের বিপক্ষে লিগপর্বের শেষ দুই ম্যাচে। এর মধ্যে দ্বিতীয় ম্যাচে আবার ৫ উইকেট নিয়ে জেতেন ম্যাচসেরা খেলোয়াড়ের পুরষ্কার। তার এমন পারফরম্যান্স এবার প্রশ্ন ওঠে, তাহলে রাহীর ইনজুরিটা কোথায়? আর কার জায়গায়ই বা আসছেন তাসকিন?
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বিসিবির ইফতার ও দোয়া মাহফিলে সংবাদ মাধ্যমে জানিয়ে দিয়েছেন ইনজুরি না হলে স্কোয়াডে আর কোনো পরিবর্তন আসবে না। যে ১৫ জন দেয়া হয়েছে ওরাই খেলবে বিশ্বকাপে। তবে তাসকিন আহমেদ, ইমরুল কায়েসদের মতো ৬-৭ খেলোয়াড়কে নিয়ে বিশ্বকাপের রিজার্ভ স্কোয়াড গঠন করার কথাও জানিয়েছেন তিনি। কোন ৬-৭ খেলোয়াড়কে নিয়ে করা হয়েছে রিজার্ভ স্কোয়াড সে ব্যাপারে কিছু বলেননি পাপন। তবে জানিয়েছে ইমরুল কায়েস ও তাসকিন আহমেদের নাম।
এছাড়াও ইয়াসির আলীসহ আরও ৫ জন ক্রিকেটার থাকবেন রিজার্ভ স্কোয়াডে যাতে প্রয়োজন হলেই যে কাউকে সাথে সাথে নিয়ে যেতে পারবে।