বিশ্বকাপের আগে রিয়াদের ইনজুরি নিয়ে দুশ্চিন্তা

25

বিশ্বকাপ শুরু হতে আর বেশি সময় বাকি নেই। তবে, এরই মধ্যে বাংলাদেশ দলে একটি দুঃসংবাদ! সেটি হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরি। তার কাঁধে গ্রেড-৩ টিয়ার ধরা পড়েছে। এ ধরনের ইনজুরি থেকে সেরে উঠতে সাধারণত অস্ত্রোপচারের প্রয়োজন হয়। কয়েক মাস আগে কাঁধে ব্যথা পেয়েছিলেন রিয়াদ। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট ম্যাচে ফিল্ডিং করার সময় ডাইভ দিলে এর অবস্থা আরো খারাপ হয়। নিউজিল্যান্ডেই রিয়াদের এমআরআই করানো হয়েছিল। সোমবার সেই রিপোর্ট হাতে পেয়েছে বিসিবি।
বিসিবির একটি সূত্র জানিয়েছে, ‘আমরা রিয়াদের এমআরআই রিপোর্ট হাতে পেয়েছি। রিপোর্টে রিয়াদের গ্রেড-৩ টিয়ার ধরা পড়েছে। আমরা তাকে ১৫ দিন বিশ্রামে থাকতে বলেছি। তারপর আমরা তার পুনর্বাসন কার্যক্রম শুরু করব।’
মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন, ‘আমার অবস্থা ভালো না। এই ইনজুরি মোস্তাফিজের ইনজুরির মতোই। আমার অপারেশন লাগতে পারে।’ ২০১৬ সালে কাঁধের ইনজুরিতে আক্রান্ত হয়েছিলেন মোস্তাফিজুর রহমান। লন্ডনে তার অপারেশন করানো হয়েছিল। এ কারণে তিনি প্রায় ৬ মাস জাতীয় দলের বাইরে ছিলেন।
আগামী ৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসে শুরু হবে আইসিসি বিশ্বকাপের ১২তম আসর। অবশ্য বাংলাদেশের বিশ্বকাপ যাত্রা শুরু হয়ে মে মাসের শুরুতেই। কারণ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে বিশ্বকাপ শুরুর আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে অংশ নিবে বাংলাদেশ দল। গত বিশ্বকাপে দুইটি সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। বিশ্বকাপে রিয়াদই একমাত্র বাংলাদেশি ব্যাটসম্যান হিসাবে সেঞ্চুরি করেছেন। অথচ এবারের বিশ্বকাপে তাকে নিয়ে শঙ্কা।