বিজিসি ট্রাস্ট ভার্সিটিতে ইনটেনসিভ ট্রেনিং কোর্স ইন রোবটিকস

15

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের রোবটিকস ক্লাবের উদ্যোগ আয়োজিত সপ্তাহব্যাপী ইনটেনসিভ সার্টিফিকেট ট্রেনিং কোর্স ইন রোবটিকস সমাপ্ত হয়েছে। জাপান বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্সড টেকনোলজি রিসার্চ সেন্টারের (জেবিআরএটিআরসি) সার্বিক সহযোগিতায় পরিচালিত উক্ত ট্রেনিং কোর্সের সমাপনী দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।
কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক মো. নুরুল আবছার এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর এ. এন. এম ইউসুফ চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. শাহাদাত হোসেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, জাপান-বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্সড টেকনোলজি রিসার্চ সেন্টারের টেকনিক্যাল ডিরেক্টর ও রোবোটেক ভ্যালির সিইও এএসএম আহসানুল এস আকিব, জাপান-বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্সড টেকনোলজি রিসার্চ সেন্টারের টেকনিক্যাল ডিরেক্টর ও রোবোটেক ভ্যালির ডেপুটি টেকনিক্যাল ডাইরেক্টর শাকীক মাহমুদ এবং টেকনিক্যাল মেম্বার জাহেদুল ইসলাম আকাশ, স্বাগত বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর রোবটিক্স ক্লাবের প্রেসিডেন্ট ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক অভিজিৎ পাঠক এবং সঞ্চালনায় ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আবীর মাহমুদ। ট্রেনিং প্রোগ্রামে ইন্টারনেট প্রযুক্তির স্কাইপির মাধ্যমে অংশ গ্রহনকারীদের ক্লাশ গ্রহন করেন জাপান-বাংলাদেশ রোবটিকস অ্যান্ড অ্যাডভান্সড টেকনোলজি রিসার্চ সেন্টারের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার ফারহান ফেরদৌস।
সপ্তাহব্যাপী আয়োজিত উক্ত ইনটেনসিভ সার্টিফিকেট ট্রেনিং কোর্স ইন রোবটিকসে অংশগ্রহনকারী ছাত্রছাত্রীবৃন্দ ১০টি প্রজেক্ট উপস্থাপন করেন। উক্ত প্রজেক্ট থেকে হিউম্যানওয়েড্ উদ্ভাবনকারী ২টি দল ও রোবসকার এর একটি দলকে বেস্ট প্রজেক্ট এওয়ার্ড প্রদান করা হয়। বিজ্ঞপ্তি