বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল বিভাগীয় পর্ব শুরু কুমিল্লা, কক্সবাজার, ফেনীর দাপট শেখ আহমদ ও অপুর হ্যাটট্রিক

2

ক্রীড়া প্রতিবেদক

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা অনূর্ধ্ব-১৭ গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা গতকাল এমএ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে। খেলায় বালক গ্রুপে কুমিল্লা ও কক্সবাজার ও বালিকা গ্রুপে ফেনী ও কুমিল্লা জেলা প্রতিপক্ষকে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকেট নিশ্চিত করেছে। বঙ্গবন্ধু কাপ ফুটবলের দিনের প্রথম খেলায় সকালে শেখ আহমদের হ্যাটট্রিকে কক্সবাজার জেলা ৪-০ গোলে ফেনী জেলাকে হারিয়েছে। দলের পক্ষে অপর গোলটি আসে সালাহউদ্দিনের পা থেকে। বিকালে ২য় খেলায় নেছার আহমদ অপুর হ্যাটট্রিকের সুবাদে কুমিল্লা জেলাও ৪-০ গোলের ব্যবধানে ল²ীপুর জেলার বিরুদ্ধে জয়লাভ করে। বিজয়ী দলের হয়ে অন্য গোলটি করেন হাসান। আগামীকাল শেষ আটের খেলায় সকাল সাড়ে ৯টায় কক্সবাজার জেলা ও ব্রাহ্মণবাড়িয়া এবং বিকাল সাড়ে ৪টায় কুমিল্লা জেলা দল ও চট্টগ্রাম জেলা দল পরস্পরের বিপক্ষে খেলবে।
অন্যদিকে বঙ্গমাতা ফুটবলের প্রথম খেলায় ফেনী জেলা ২-০ গোলে কক্সবাজার জেলাকে এবং কুমিল্লা জেলা ৩-০ গোলে ল²ীপুর জেলার বিরুদ্ধে জয়লাভ করে। বিজয়ী দল ফেনীর হয়ে আয়েশাআক্তার ও জান্নাতুল ফেরদৌস এবং কুমিল্লার হয়ে আকলিমা আক্তার, লাবন্য আক্তার ও নুসরাত জাহান প্রত্যেকে একটি করে গোল করেন। আগামীকাল কোয়ার্টার ফাইনালে সকাল ১১টায় ফেনী ও ব্রাহ্মণবাড়িয়া এবং বেলা ৩টায় কুমিল্লা জেলা দল ও চট্টগ্রাম জেলা দল পরস্পরের বিপক্ষে খেলবে। এর আগে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান প্রধান অতিথি থেকে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আলহাজ আলী আব্বাস। টুর্নামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ও অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মিজানুর রহমানের সভাপতিত্বে এবং সিডিএফএ সাধারণ সম্পাদক আ ন ম ওয়াহিদ দুলালের সঞ্চালনায় এসময় উপস্থিত ছিলেন ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ এবং অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব)প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নাজমুল আহসান, চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সিরাজউদ্দিন মো. আলমগীর, সিজেকেএস যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. দোলোয়ার হোসেন, চট্টগ্রাম জেলার পুলিশ সুপার এসএম রশিদুল হক পিপিএম (সেবা), সিজেকেএস সহ-সভাপতি দিদারুল আলম, মো. হাফিজুর রহমান, সিডিএফএ সভাপতি এসএম শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার মো. মোজাফর আহমদ, বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শর্মিষ্ঠা রায়, সিজেকেএস যুগ্ম-সম্পাদক মশিউর রহমান, টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব, জেলা ক্রীড়া অফিসার মনোরঞ্জন দে, সিডিএসএ নির্বাহী সদস্য আবু সামা বিপ্লব, আরিফুর রহমান, সিজেকেএস নির্বাহী সদস্য মো. ইউসুফ, মো. শাহজাহান, রেখা আলম, রেজিয়া বেগম ছবি, মহিউদ্দিন হাসান, হাসান মুরাদ বিপ্লব, প্রদীপ ভট্টাচার্য্য, হারুনুর রশিদ, নাছির মিয়া প্রমুখ।
বালক ও বালিকা বিভাগে আজকেও চারটি খেলার নিস্পত্তি হবে। এতে খাগড়াছড়ি বনাম রাঙামাটি এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন বনাম নোয়াখালী জেলার বালকও বালিকা দল একে অপরের মুখোমুখি হবে।