‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নন-তারাও সহায়ক শক্তি’

67

চট্টগ্রাম ভূমিহীন বহুমুখী কল্যাণ সংস্থার সহযোগিতায়, চট্টগ্রাম প্রতিবন্ধি কল্যাণ ও পুনর্বাসন সংস্থার উদ্যোগে গত ২ জুন আগ্রাবদস্থ কার্যালয়ে বিকাল সাড়ে ৩ টায় ঈদ উপলক্ষে প্রায় ৫০ জন প্রতিবন্ধীর অর্থ সহায়তা দিলো সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি খোকন চৌধুরীর পক্ষে সংগঠনের উপদেষ্টা নূর মোহাম্মদ, যুগ্ম সম্পাদক এস এস চৌধুরী শুভ, সংগঠনের সমাজ কল্যাণ সম্পাদক আবদুর রব ও মো. শফিউল আলম। যে সকল প্রতিবন্ধীরা আর্থিক সহায়তা পেলেন তারা হলেন মো.মহিউদ্দিন, মো. নুরুল ইসলাম, মো. হারুনুর রশিদ, মো. ফজর আলী, আবদুর রব, মো. সাঈদ, মো. জামাল, জিসান বাবু, মো. সোহেল, সুপ্রিয় বড়–য়া, শ্রীদেবী, মামুনুর রশিদ, আবদুল করিম, শ্যামা, কলি বেগম, লাল মিয়া, নিলুফার বেগম, রুনা আকতার প্রমুখ।
এর আগে চট্টগ্রাম ভূমিহীন বহুমুখী কল্যাণ সংস্থার প্রধান উপদেষ্টা ও মাননীয় প্রধানমন্ত্রীয় কার্যালয়ের অতি: সচিব (অব:) মো. লিয়াকত আলী আকস্মিক ব্যক্তিগত সফরে আসলে বিমান বন্দরে যাওয়ার পথে আগ্রাবাদস্থ সংস্থার কার্যালয়ে কিছু সময় অপেক্ষা করে কয়েক জন প্রতিবন্ধিদের ঈদের শুভেচ্ছা ও আর্থিক সহায়তা প্রদান করেন।
এ সময় আরো উপস্থিত ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি খোকন চৌধুরী।
তিনি প্রতিবন্ধিদের উদ্দেশ্যে বলেন, প্রতিবন্ধিরা সমাজের বোঝা নয়, তারাও সহায়ক শক্তি। তাদেরকে ট্রেনিংয়ের মাধ্যমে গড়ে তুলতে হবে। তাদেরকে গড়ে তুললে তারা এক এক জন দক্ষ জনশক্তিতে রূপান্তরিত হবে। তাহলে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে পারবে। বিজ্ঞপ্তি

২৮তম এশিয়
জোতিষ সম্মেলন
নভেম্বরে
এশিয়ান এস্ট্রলজাস কংগ্রেস, বাংলাদেশ এস্ট্রলজাস সোসাইটির ২৮তম এশিয় জোতির্ষ্য সম্মলেন বিপ্লবতীথ চট্টগ্রামে আগামী ২১, ২২ ও ২৩ নভেম্বর তিন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে উদযাপন করা হবে। এ সম্মেলন বাংলাদেশ, ভারত, নেপাল, শ্রীলংকা ও মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের খ্যাতিমান জোতির্ষ্য শাস্ত্রী পÐিত ও গবেষকগণ অংশগহণ করবেন। এশিয় জোতির্ষ্য সম্মেলন সফল করার লক্ষ এশিয়ান এস্ট্রলজাস কংগ্রেস চেয়ারম্যান ড. আনিসুল হক, মহাসচিব প্রফেসর এস কে শাস্ত্রী, বাংলাদেশ এস্ট্রলজাস সোসাইটি নির্বাহী সভাপতি ড. জি. কিবরিয়া, মহাসচিব ড. শ্রীরাম আচার্য, চট্টগ্রাম বিভাগীয় সভাপতি অধ্যক্ষ ননী গোপাল আচার্য্য, মহাসচিব বিজয় শমা আহবান জানিয়েছেন।
আগামী ৩০ অক্টোবরের মধ্যে সম্মেলনে তালিকাভুক্ত হওয়ার জন্য কেন্দ্রীয় মহাসচিব ড. শ্রীরাম আচার্য্যরে সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন। বিজ্ঞপ্তি