পারল না চকবাজার ওয়ার্ড ফাইনালে উত্তর পতেঙ্গা

37

এবারের টুর্নামেন্টে তেমন শক্তিশালী দল গঠন করতে পারে নি ১৬ নং চকবাজার ওয়াড। তারপরও টস ভাগ্যে প্রথম রাউন্ড পার হয়ে এবং নকআউট পর্বে গোলরক্ষক উত্তম বড়ুয়ার অসাধারণ পারফর্ম্যান্সে টাইব্রেকারে জিতে চমক সৃষ্টি করে সেমিফাইনালের টিকিট পায় সাইয়েদ গোলাম হায়দার মিন্টুর ওয়ার্ড। তবে সেমিতে সেই উত্তমের হাস্যকর মিসেই প্রথম গোল হজম করে চকবাজার, পরের গোলটি আত্মঘাতি। অর্থাৎ দুটি বাজে গোল খেয়ে এবারের টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে সাবেক জাতীয় ফুটবলার আসাদুর রহমানের প্রশিক্ষণপ্রাপ্ত দলটি।
অন্যদিকে প্রত্যাশিত নৈপুণ্য দেখিয়ে সিজেকেএস মেয়র গোল্ডকাপ আন্তঃওয়ার্ড ফুটবল টুর্নামেন্টের ফাইনালে উঠেছে এবারের টুর্নামেন্টের ফেভারিট ৪০ নং উত্তর পতেঙ্গা ওয়ার্ড। গতকাল সন্ধ্যায় এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে তারা ২-০ গোলে চকবাজার ওয়ার্ডকে পরাজিত করে। খেলার দু’অর্ধে দুটি গোল হয়। খেলার শুরু থেকেই দুই দল আক্রমন-প্রতি আক্রমনে মেতে উঠে। দু’দলই গোলের সুযোগ সৃষ্টি করতে থাকে। তবে গোল দেখতে ৩৩ মিনিট অপেক্ষা করতে হয় দর্শকদের। খেলার ৩৩ মিনিটের সময় উত্তর পতেঙ্গা গোল পায় মূলত চকবাজারের গোলকিপার উত্তম বড়–য়ার হাস্যকর ভুলে। এ সময় ডান প্রান্ত থেকে গড়ে উঠা উত্তর পতেঙ্গার আক্রমন থেকে বল যায় চকবাজারের গোলমুখে। অভিজ্ঞ কিপার উত্তম কর্ণার কিক থেকে উপর দিয়ে ভেসে আসা বলটি ঠিকমতো গ্রিপ করতে পারেননি। হাত ফসকে বল সামনে পড়লে সুযোগ সন্ধানী ফাহিম ছোট বক্সের ভেতর থেকে বাম পায়ে শট করে বল জালে জড়িয়ে দেন (১-০)। এ গোলের পর চকবাজারের চাইতে উত্তর পতেঙ্গাই আক্রমনে উঠে বেশি। কিন্তু তা থেকে কোন গোল আর পায়নি তারা। ফলে এক গোলের লিড নিয়েই বিরতিতে যায় উত্তর পতেঙ্গা।
দ্বিতীয়ার্ধের শুরুতেই উত্তর পতেঙ্গা নিশ্চিত গোলের সুযোগ বল বাইরে মেরে নষ্ট করেন পাভেল। ২৫ মিনিটের সময় রোমানের দেয়া বল পেয়ে আবারো ব্যর্থ হন পাভেল। এর কিছু সময় পরে চকবাজার দলের স্ট্রাইকার ফারুকুল ইসলামের পরিবর্তে নিশান বড়ুয়া। এ পরিবর্তনে চকবাজারের আক্রমন ভাগ তৎপর হয়ে উঠে। অনেকগুলো আক্রমন পরিচালনা করে তারা। উত্তর পতেঙ্গার ডিফেন্স লাইনে চাপ সৃষ্টি করে তারা এসময়। কিন্তু গোলদাতার অভাবে গোল পাওয়া হয়নি তাদের। ৩৭ মিনিটে মোক্ষম সুযোগ আসে চকবাজারের সামনে। কর্ণার থেকে উত্তর পতেঙ্গার গোলমুখে জটলার সৃষ্টি হয়। কয়েক পা ঘুরে শেষ পর্যন্ত বল জমা পড়ে উত্তর পতেঙ্গার কিপার মনিরের হাতে। খেলার ইনজুরি টাইমে এরশাদের শট চকবাজারের ডিফেন্ডার রাসেল হোসেনের পায়ে লেগে গোলে ঢুকে যায় (২-০)।
বিজয়ী উত্তর পতেঙ্গা ওয়ার্ড আগামী ১৩ ডিসেম্বর দ্বিতীয় সেমিফাইনাল খেলার বিজয়ী দলের সাথে ফাইনাল খেলবে। গতকাল খেলায় ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন উত্তর পতেঙ্গা ওয়ার্ড দলের খেলোয়াড় রোমান। তার হাতে ক্রেস্ট তুলে দেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র নিছার উদ্দিন আহমেদ (মঞ্জু)।
আজ টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনালে অংশ নেবে জামাল খান ওয়ার্ড এবং উত্তর পাঠানটুলি ওয়ার্ড। বিকাল ৪.৩০টায় এ খেলাটি এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।
সিজেকেএস ফুটবল কমিটির সম্পাদক মোহাম্মদ ইউসুফ জানিয়েছেন, আজ দ্বিতীয় সেমিফাইনাল এবং ১৩ ডিসেম্বর অনুষ্ঠেয় ফাইনাল খেলায় প্যাভিলিয়নের কোন টিকেট বিক্রি করা হবে না। কেবল মাত্র কার্ডধারীরাই প্যাভিলিয়নে প্রবেশ করতে পারবেন। দর্শকরা টিকেট কিনে গ্যালারীতে বসে খেলা উপভোগ করতে পারবেন।