চবি হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরামের দুইযুগ পূর্তি উৎসব

59

হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই যুগ পূর্তি উৎসব ১৫ ফেব্রুয়ারি সকালে চবি সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং চবি প্রক্টর প্রফেসর মোহাম্মদ আলী আজগর চৌধুরী।
প্রধান অতিথি তাঁর ভাষণে বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একাডেমিক শিক্ষার পাশাপাশি শিল্প-সাহিত্য-সংস্কৃতি চর্চার উন্মুক্ত স্থান। শিক্ষার্থীরা নিজেদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে এ সকল সৃজনশীল কর্মকান্ডে যতবেশি সম্পৃক্ত করতে পারবে তারা ততবেশি লাভবান হবে। প্রসঙ্গক্রমে সাংসদ বলেন, হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম এতদঞ্চলের একটি পুরানো এবং ঐতিহ্যবাহী সংগঠন। অতীতেও যারা এ সংগঠনের নেতৃত্বে ছিল তারা তাদের মেধা, প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে এ সংগঠনের উন্নয়নে ভূমিকা রেখে গেছে। বর্তমান সংগঠনের নেতৃবৃন্দকে তাদের পূর্বসূরীদের এ ধারাবাহিকতা রক্ষায় সচেষ্ট হতে হবে।
অনুষ্ঠানের উদ্বোধক চবি উপাচার্য হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরামের নেতৃবৃন্দ ও সদস্যদের বিশ^বিদ্যালয় অনিন্দ্য সুন্দর সবুজ ক্যাম্পাসে স্বাগত ও আন্তিরক শুভেচ্ছা জানান। উপাচার্য হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরামের সার্বিক সফলতা ও উজ্জ্বল ভবিষ্যত কামনা করেন। পরে উপাচার্য অতিথিবৃন্দকে সাথে নিয়ে কেক কেটে উক্ত সংগঠনের দুই যুগ পূর্তি অনুষ্ঠান উদ্বোধন করেন।
হাটহাজারী সেন্ট্রাল স্টুডেন্টস ফোরাম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সভাপতি মো. সালাউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোহাম্মদ শামীম, ফোরামের সাবেক সভাপতি মোহাম্মদ রাশেদ চৌধুরী, মোহাম্মদ সাকাওয়াত হোসেন এবং সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক জাবেদ ইকবাল চৌধুরী। উক্ত ফোরামের সাধারণ সম্পাদক মো. তায়েব ইকবাল চৌধুরী ও সদস্য সায়কা রহমান-এর পরিচালনায় অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ, চবি সহকারী প্রক্টরবৃন্দ, ফোরামের নেতৃবৃন্দ এবং সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। বিজ্ঞপ্তি