চট্টগ্রামে বিভাগীয় স্বাস্থ্য সমন্বয় সভা

63

চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য সেবা আরো আরো গতিশীলকরণসহ স্বাস্থ্য সেবার মানোন্নয়নের লক্ষ্যে পরিচালক (স্বাস্থ্য) এর সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য সমন্বয় সভা, ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় চট্টগ্রাম বিভাগের সকল ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল ও জেলা সদর হাসপাতালের তত্ত¡াবধায়ক, ১১টি জেলার সকল সিভিল সার্জন, চট্টগ্রাম বন্দর স্বাস্থ্য কর্মকর্তা, ফৌজদারহাট বক্ষব্যাধি হাসপাতালের চিকিৎসা তত্ত¡াবধায়ক, নগরীর আগ্রাবাদস্থ কেন্দ্রীয় চর্ম ও সামাজিক স্বাস্থ্য কেন্দ্রের (আমেরিকান হাসপাতাল) সিনিয়র কনসালটেন্ট, সরকারী মেডিকেল সাব-ডিপোর ম্যানেজার, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রতিনিধি, গণপূর্ত অধিদপ্তরের প্রতিনিধি, ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থাসহ বিভিন্ন উন্নয়ন ও দাতা সংস্থার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
সভায় স্বাস্থ্য প্রতিষ্ঠান সমূহের বায়োমেট্রিক হাজিরা, জনবল, নির্মাণ ও মেরামত, বেসরকারী হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টার এবং প্রশাসনিক বিষয় সমূহ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। একই সাথে বিগত তিন মাসের বায়োমেট্রিক হাজিরা পর্যালোচনায় কর্মকর্তা-কর্মচারীগণের উপস্থিতিতে নোয়াখালী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল সমগ্র বাংলাদেশের জেনারেল হাসপাতাল সমূহের মধ্যে ভাল অবস্থানে থাকায় উক্ত প্রতিষ্ঠানের তত্ত¡াবধায়ক ডা. মো. খলিল উল্লাহকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। স্বাস্থ্য সমন্বয় সভায় নিরাপদ খাদ্য আইন-২০১৩ বাস্তবায়নের বিষয়ে আলোকপাত করে সভাপতি সভার সমাপ্তি ঘোষনা করেন।
সভা শেষে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর সকল অংশগ্রহণকারীগণের সৌজন্যে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন। উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ), চট্টগ্রাম জেলা শাখার সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ মুজিবুল হক খাঁন, সাধারণ সম্পাদক ডা. ফয়সল ইকবাল চৌধুরী ও চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ আজিজুর রহমান সিদ্দিকী প্রমুখ। ইফতার ও দোয়া মাহফিলে দেশ-জাতির কল্যাণে মুনাজাত করা হয়। বিজ্ঞপ্তি