কুতিনহোকে দিয়ে এমবাপ্পেকে চায় বার্সেলোনা

37

আর কয়েকদিন পরেই শুরু হচ্ছে শীতের দলবদল। এই দলবদলের আগেই বেশ বড় একটি চমক নিয়ে হাজির হয়েছে বার্সেলোনা। তারা এখন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফিলিপ কুতিনহোকে দিয়ে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে চাচ্ছে।
ডন ব্যালন এক প্রতিবেদনে জানিয়েছে, বার্সেলোনা এমবাপ্পের জন্য পিএসজিকে ১৫০ মিলিয়ন ও কুনিহোকে দেয়ার প্রস্তাব দিয়েছে। তাদের এই প্রস্তাব নিয়ে চিন্তাভাবনা করছে পিএসজি। কারণ উয়েফার ফিনান্সিয়াল ফেয়ার প্লে অনুযায়ী এবার পিএসজিকে ১৭০ মিলিয়নের কোনো তারকাকে ছাড়তে হবে। অন্যথায় তারা উয়েফা থেকে নিষিদ্ধ হতে পারে।
ইএসপিএন এক প্রতিবেদনে জানিয়েছে, এই প্রস্তাবে পিএসজির লাভই বেশি। কারণ তারা একসাথে ফেয়ার প্লের খরা থেকে মুক্তি পাবে এবং এমবাপ্পের পরিবর্তিত খেলোয়াড়ও পেয়ে যাবে। তাছাড়া, নেইমারও কুতিনহোকে পিএসজিতে টানার জন্য চাপ দিচ্ছে। এই অবস্থাতে পিএসজির হাতে তেমন কোনো উপায় থাকছে না।
এদিকে, এই প্রস্তাবে বেশ বিপাকে পড়তে যাচ্ছে রিয়াল মাদ্রিদ। কারণ সামনের মৌসুমে তাদের অন্যতম দুই হচ্ছেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। এখন পিএসজি যদি এই প্রস্তাবে রাজি হয় তাহলে তারা আর নেইমারকেও পাবে না। কারণ একসাথে দুই তারকাকে পিএসজি কোনোমতেই ছাড়বে না। তবে এই দলবদল আগামী গ্রীস্মের আগে না হওয়ার সম্ভাবনাই বেশি।