ইয়াসির-আকবরের ব্যাটে ঢাকার দ্বিতীয় জয়

20

ক্রীড়া প্রতিবেদক

মিনিস্টার গ্রুপ রাজশাহীকে হারিয়ে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বেক্সিমকো ঢাকা। গতকাল দিনের দ্বিতীয় ম্যাচে নাজমুল হোসেন শান্ত’র দলকে ২৫ রানে হারায় মুশফিকুর রহিমের ঢাকা। আগে ব্যাট করতে নেমে ইয়াসির আলী রাব্বি ও আকবর আলীর দারুণ জুটিতে ঢাকার সংগ্রহ করা ১৭৫ রানের জবাবে রাজশাহীর ইনিংস থামে ১৫০ রানে। এর আগে বেক্সিমকো ঢাকা টানা তিন ম্যাচে পরাজিত হওয়ার পর চতুর্থ ম্যাচে বরিশালকে হারিয়ে প্রথম জয়ের মুখ দেখে।
১৭৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৫ রানে প্রথম সারির তিন ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত (৫), আনিসুল ইসলাম ইমন (৬) এবং মোহাম্মদ আশরাফুলকে (১) হারিয়ে চাপে পড়ে রাজশাহী। এরপর রনি তালুকদার ও ফজলে মাহমুদ দারুণ ব্যাটিং ম্যাচে ফিরে আসে তারা। কিন্তু ১২তম ওভারে পঞ্চম বলে দলীয় ৮২ রানে ২৪ বলে তিন ছয়, এক চারে ব্যক্তিগত ৪০ রানে রনি তালুকদার মুক্তার আলীয় বলে সরাসরি বোল্ড ফিরে গেলে পরের ব্যাটসম্যান মেহেদী হাসানও (১) বেশিক্ষণ ক্রিজে টিকতে পারেননি। তবে প্রতিপক্ষের বোলারদের তাÐবে ১৫.৪ ওভারে দলীয় ১১৭ রানে দলের আশার প্রতীক ফজলে মাহমুদ সাজঘরে ফিরলে রাজশাহীর জয়ে ভাটা পড়ে। যাওয়ার আগে তিন ছয় ও পাঁচ চারের সাহায্যে ৪০ বলে দলকে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন তিনি। তবে শেষের দিকে নুরুল হাসান (৯ বলে ১১ রান) ও ফরহাদ রেজার( চার বলে ১৪রান) ব্যাটে কিছুটা আশা দেখা দিলেও এই দুই ব্যাটসম্যান বিদায় নিলে অন্যরা পাঁচ বল বাকি থাকতেই ১৯.১ ওভারে ১৫০ রানে সবকটি উইকেট বিসর্জন দিয়ে ফিরে আসে। ঢাকার পক্ষে মুক্তার আলী চারটি, শফিকুল ইসলাম তিনটি, রুবেল হোসেন দুটি এবং রবিউল ইসলাম একটি উইকেট নেন। এর আগে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামা দলটি ৬৪ রান তুলতেই নাঈম হাসান (১), নাঈম শেখ (৯), মুশফিকুর রহিম (৩৭) ও তানজিদ হাসানকে হারিয়ে বসে বেক্সিমকো ঢাকা । সেখান থেকে দারুণ এক জুটি গড়ে ঢাকাকে বড় সংগ্রহ এনে দিয়েছেন দুই তরুণ ইয়াছির আলি রাব্বি ও আকবর আলি। পঞ্চম উইকেটে ঠিক ১০০ রানের জুটি গড়েন দুজন। ফরহাদ রেজার বলে সরাসরি বোল্ড হওয়ার আগে ৩৯ বল খেলে ৯টি চার ১টি ছয়ে ৬৭ রান করেন ইয়াছির। আকবর আলি ২৩ বলে ৩ চার ২ ছয়ে ৪৫ রান করেন।
রাজশাহীর হয়ে মুকিদুল ইসলাম ৩৮ রানে দুই উইকেট নিয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন মেহেদি হাসান, আরাফাত সানি ও ফরহাদ রেজা। এনিয়ে পাঁচ ম্যাচে দুই জয় ও তিন পরাজয়ে ৪ চার পয়েন্ট নিয়ে বেক্সিমকো ঢাকা উঠে এল তিন নম্বরে, মিনিস্টার গ্রুপ রাজশাহী চার এবং সবার নিচে ফরচুন বরিশাল পাঁচ নম্বরে।