অর্থনৈতিক অঞ্চল করব পতেঙ্গা-হালিশহরকে

18

 

নগরীর উত্তর ও দক্ষিণ পতেঙ্গা এবং দক্ষিণ হালিশহর ওয়ার্ডের জনসাধারণকে সালাম ও শুভেচ্ছা জানিয়ে গতকাল শুক্রবার জুমার নামাজ শেষে গণসংযোগ করেন চসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।
এ সময় তিনি বলেন, আমি মেয়র নির্বাচিত হলে পতেঙ্গা-হালিশহরকে নিরাপদ, নান্দনিক ও বিশেষ অর্থনৈতিক অঞ্চল হিসাবে গড়ে তুলবো।
তিনি উন্নত চট্টগ্রাম নগর গড়তে নৌকায় ভোট চেয়ে বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা জানেন কীভাবে সমস্যাকে সম্ভাবনায় পরিণত করতে হয়। মেয়র পদে জননেত্রী শেখ হাসিনা আমাকে নৌকা প্রতীকে মনোনয়ন দিয়েছেন। আমি আপনাদের ভোট ও দোয়া চাই।
মেয়র প্রার্থী রেজাউল করিম বলেন, পতেঙ্গা-হালিশহরের কৃষিজপণ্য এক সময় বেশ সমাদৃত ছিল। বিশেষ করে পতেঙ্গার তরমুজের ব্যাপক সুনাম ছিল চট্টগ্রাম ও আশপাশের এলাকায়। জলবায়ু পরিবর্তনের প্রভাবে সমুদ্রপৃষ্ঠের উচ্চতা বেড়ে গেলে জোয়ারে নোনাপানি প্রবেশ করে পতেঙ্গা হালিশহরের সুবিস্তীর্ণ ভূমির অনেকটা পরিত্যক্ত হয়ে যায়। বেড়িবাঁধ কাম আউটার রিং রোড নির্মাণ করে এ সমস্যাকে অপার সম্ভাবনায় পরিণত করা হয়েছে। পতেঙ্গা সি বিচের আধুনিকায়ন, বিস্তীর্ণ খোলা জায়গাকে পরিকল্পিত ছকে আন্তর্জাতিক মানের আবাসিক হোটেল, পার্ক, খেলার মাঠ, কালচারাল কমপ্লেক্স এবং স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, হাসপাতাল, শপিংমল সমৃদ্ধ আবাসিক এলাকা গড়ার মধ্যদিয়ে পতেঙ্গা-হালিশহরকে পর্যটন ও শিল্পভিত্তিক আধুনিক মডেল টাউন হিসেবে গড়ে তোলার সম্ভাবনা জাগিয়ে তুলেছেন জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এখানে বিপিসি, ইস্টার্ন রিফাইনারি, খাদ্যগুদাম, বিমানবন্দর, বিমান ঘাঁটি, নৌ ঘাঁটি, কেইপিজেড, সিইপিজেড এর মত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, সংস্থা ও স্থাপনা থাকায় যানবাহনের চাপ অত্যধিক। চলমান এলিভেটেড এক্সপ্রেস ওয়ে এবং দক্ষিণ এশিয়ায় দৃষ্টান্ত স্থাপন করে নির্মাণাধীন কর্ণফুলী টানেলের কাজ সম্পন্ন হয়ে গেলে অনেকটাই যানজটমুক্ত হবে পুরো চট্টগ্রাম। পতেঙ্গা-হালিশহরের মানুষকে শহরের অন্য প্রান্তে যেতে আর আগের মত বেগ পেতে হবে না।
তিনি বলেন, আমি যদি মেয়র নির্বাচিত হই, নিরাপদ পরিবেশ বজায় রাখতে শিল্প পুলিশ ও পর্যটন পুলিশকে আধুনিক সরঞ্জামে সজ্জিত করবো।
গণসংযোগকালে রেজাউল করিমের সাথে ছিলেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, কার্যনির্বাহী সদস্য কামরুল হাসান বুলু, রোটারিয়ান ইলিয়াস, থানা আওয়ামী লীগের হারুনুর রশিদ, আবু তাহের, এমএ হালিম, এএমএন ইসলাম, ওয়ার্ড আওয়ামী লীগের সুলতান নাছির উদ্দিন, আকবর হোসেন, কাউন্সিলর প্রার্থী আবদুল বারেক, ছালেহ আহম্মদ চৌধুরী, জিয়াউল হক সুমন, মহিলা কাউন্সিলর প্রার্থী শাহনুর বেগমসহ নগর, থানা, ওয়ার্ড ও ইউনিট আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। বিজ্ঞপ্তি