13

মেষ: অর্থ সঙ্কটে অন্যের প্রাপ্য সময়মতো দিতে না পারায় আত্মগøানি। সেই সঙ্গে শুনতে হতে পারে ব্যঙ্গ বিদ্রুপ। অতিরিক্ত পরিশ্রমে শরীর ও মন দুইয়েরই ক্ষতি। দংশক প্রাণি থেকে সাবধান।
বৃষ: আত্মবিশ্বাসের জোরে যুক্তিতে অবিচল থেকে কর্মস্থলে জটিল সমস্যার সমাধান করে ফেলতে পারেন। সন্তানের উচ্চশিক্ষা ও গবেষণার জন্য অর্থ সংগ্রহ হতে পারে।
মিথুন: বৃত্তিগত প্রশিক্ষণে সাফল্যের সূত্রে মনের মতো কাজ পেতে পারেন। প্রিয়জনের কাছ থেকে আসা বক্তব্য মানসিকভাবে আঘাত দিতে পারে।
কর্কট: পুরনো কোনও সমস্যার অবশেষে সমাধান হয়ে যেতে পারে। সময়োচিত সিদ্ধান্তে ও সাহসের জোরে শত্রুর ফাঁদ কেটে বেরিয়ে আসতে পারেন।
সিংহ: জ্ঞাতিশত্রুর উৎপীড়নে বাসস্থান বদলের চিন্তা করলে আখেরে ক্ষতি হতে পারে। সন্তানের কর্ম প্রাপ্তির সংবাদ পেতে পারেন।
কন্যা: মৌলিক কৌশলে চিন্তা ভাবনা ও কর্ম পরিকল্পনার জন্য কর্তৃপক্ষের সুনজরে পড়তে পারেন। পড়শির উস্কানিতে দাম্পত্য সম্পর্কে শীতলতা।
তুলা: কোনও অতিথিকে ঘিরে পরিবারে বিড়ম্বনার আশঙ্কা। সন্তানের উচ্চশিক্ষার জন্য অর্থের সংস্থান হতে পারে।
বৃশ্চিক: বিজ্ঞান বিষয়ক গবেষণায় অপ্রত্যাশিত সাফল্যের যোগ। উত্তরাধিকার সূত্রে পাওয়া সম্পত্তি নিয়ে আইনি জটিলতা। আত্মশক্তিতে যাবতীয় সঙ্কটের মোকাবিলা।
ধনু: অন্যমনষ্কতা বা উদাসীনতায় দামি জিনিস হাতছাড়া হতে পারে। আনন্দ উপভোগের জন্য বিলাসবহুল মনোভাব ত্যাগ না করলে আর্থিক সমস্যা দেখা দিতে পারে।
মকর: মানসিক অস্থিরতা ও চঞ্চলতায় কাজ-কর্মে ভুলভ্রান্তির আশঙ্কা। আয়-ব্যয়ের মধ্যে সমতা রাখা দরকার। নচেৎ আর্থিক সমস্যা দেখা দিতে পারে।
কুম্ভ: স্বনিযুক্তি প্রকল্পে সাফল্যের সুবাদে আর্থিক ও পারিবারিক পরিস্থিতির উন্নতি। সম্পত্তি সংস্কার ও রক্ষণাবেক্ষণ নিয়ে ভাইয়ের সঙ্গে বিরোধ চরমে উঠতে পারে।
মীন: কর্মস্থলে আর্থিক পরিস্থিতির ধারাবাহিক অবনতি ঘিরে ক্রমবর্ধমান জটিলতা চিন্তা বাড়িয়ে দেবে। সংস্থা পরিবর্তনের চেষ্টা চালিয়ে যাওয়া দরকার।