6

মেষ: অতিক্রোধ সংযত করতে না পারলে পারিবারিক ক্ষেত্রে বিপদের আশঙ্কা। কাজকর্মের সূত্রে বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে। বুকের লাগাতার ব্যথা উপেক্ষা করা ঠিক হবে না।
বৃষ: পরিকল্পনার ক্রটিতে ব্যবসায় ব্যাপক ক্ষতির আশঙ্কা। সামাজিক বৃত্তে অপ্রিয় সত্যকথনের জেরে সরে থাকাই ভাল। উপার্জনের বিকল্প পথে নামার আগেই সবদিক যাচাই করা একান্ত দরকার।
মিথুন: কর্মক্ষেত্রে পরিকল্পনার ত্রুটি সংশোধন করে শেষ রক্ষা, জুটতে পারে প্রশংসা ও কমবেশি নগদ প্রাপ্তি। অতিরিক্ত উচ্চাভিলাষে লাগাম দিতে না পারলে ঘরে-বাইরে বিড়ম্বনার আশঙ্কা।
কর্কট : সম্পত্তির সংস্কার এবং জমিজমা ক্রয়-বিক্রয় নিয়ে ভাইবোনের সঙ্গে বিরোধ বাড়বে। বন্ধুর অন্যমুখ বিশ্বাসভঙ্গের আঘাত দিতে পারে।
সিংহ: প্রভাবশালী ব্যক্তির আনুকূল্যে দুষ্ট সহকর্মীদের মোকাবিলা করে কর্মক্ষেত্রে অগ্রগতি। আইনি জটিলতায় সম্পত্তি কেনার পরিকল্পনা হোঁচট খেতে পারে।
কন্যা: কর্মক্ষেত্রে বিশেষ দক্ষতার জন্য উন্নতির সম্ভাবনা। জমি-বাড়ি ক্রয়ের ব্যাপারে যোগাযোগ হতে পারে। কোনও হঠকারী সিদ্ধান্তের জন্য পরিবারে অশান্তি বাড়বে। প্রিয়জনের কাছ থেকে মূল্যবান দ্রব্যাদি প্রাপ্তির যোগ।
তুলা: প্রতিদ্বন্দ্বীর চক্রান্ত রুখে ব্যবসা সম্প্রসারণের অগ্রগতি অব্যাহত। জ্ঞাতির উৎপীড়ন ঠেকাতে আইনি ব্যবস্থা নেওয়া একান্ত দরকার। কোনও উচ্চাভিলাষী মহিলার দিক থেকে বড় আঘাতের আশঙ্কা।
বৃশ্চিক: শেয়ার বা ফটিকায় বাড়তি বিনিয়োগ না করাই ভাল, নচেৎ ক্ষতির আশঙ্কা। কর্মস্থলে বিশেষ কোনও দায়িত্ব নিয়ে দূর সফরের সম্ভাবনা।
ধনু: বন্ধু নির্বাচনে বিশেষভাবে সতর্ক হওয়া দরকার। বন্ধুবেশি দুজনের পাশে কোনও সিদ্ধান্ত না-নেওয়াই ভাল।
মকর: কর্মস্থলে বিপন্ন সহকর্মীর সমস্যা মেটাতে গিয়ে ঈর্ষাকাতর দুষ্টচক্রের পাল্লায় পড়ে যেতে পারেন।
কুম্ভ: জমিজমা ক্রয়-বিক্রয়ের ব্যবসা ঘিরে সমাজবিরোধীদের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পরিবারকে নিয়ে দুশ্চিন্তা বাড়বে। দেরিতে হলেও কর্মকৃতিত্বের স্বীকৃতি, পদোন্নতি ও প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি।
মীন: স্বজনের সঙ্গে সম্পত্তি বিরোধ আদালত পর্যন্ত গড়াতে পারে। উচ্চশিক্ষা ও গবেষণার বিলম্বিত সুযোগের সদ্ব্যবহার করতে না পারলে পরে পস্তাতে হবে।