8

মেষ: কর্মক্ষেত্রে দায়িত্ব বৃদ্ধি, প্রশাসনিক দায়িত্ব বৃদ্ধি ও দূরে বদলির সম্ভাবনায় মানসিক চাপ। সৃষ্টিশীল কাজকর্মে দক্ষতার সুবাদে বাড়তি উপার্জনের সূচনা।
বৃষ: আর্থিক সমস্যা ঘিরে ক্রমবর্ধমান জটিলতায় উদ্বেগ বাড়বে। প্রিয়জনের ক্রমবর্ধমান জটিলতায় উদ্বেগ বাড়বে। শ্বশুরক‚ল সূত্রে অথবা সম্পত্তি প্রাপ্তির যোগ।
মিথুন: বাড়তি উপার্জনের সুযোগ নিতে গিয়ে বিপত্তি বিড়ম্বনা দেখা দিতে পারে। বিষয়সম্পত্তি কেনার আগে আইনি দিক যাচাই করা একান্ত দরকার। গুপ্ত শত্রুতায় সামাজিক দিক থেকে ভাবমূর্তির ক্ষতি হতে পারে।
কর্কট: মৌলিক চিত্রধারা ও কঠোর পরিশ্রমের বিলম্বিত স্বীকৃতির ইঙ্গিত। পারিবারিক ক্ষেত্রে তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নিয়ে সমস্যায় পড়তে পারেন।
সিংহ: কর্মস্থলে প্রতিপক্ষ মাত্রাছাড়া স্পর্শকাতরতার সুযোগ নিতে পারে। দীর্ঘদিনের আটকে থাকা কাজ সম্পন্ন করতে অর্থের সংস্থান হয়ে যেতে পারে।
কন্যা: প্রতিপক্ষ পিছু হটায় হৃদয়ঘটিত সমস্যা দ্রæত মিটে যেতে পারে। ছোটখাটো শারীরিক সমস্যা হলে বড় ধরনের কোনও অসুস্থতার সম্ভাবনা নেই।
তুলা: নৃত্যনাটকাদি চারুকলার কৃতিত্বের স্বীকৃতি এবং সেই সুবাদে বাড়তি উপার্জনের দিশা। অর্থনৈতিক সঙ্কটসহ ব্যাপক জটিলতার মধ্যে কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতার বিশেষ স্বীকৃতি।
বৃশ্চিক: বন্ধুর সুযোগসন্ধানী মুখ। ক্রোধের থেকে বিস্ময় জাগাবে বেশি। স্বামীস্ত্রীর যৌথ চেষ্টায় সংসারে ভাঙন প্রতিরোধ ও পারিবারিক শ্রীবৃদ্ধি।
ধনু: কুচক্রী জ্ঞাতির কলকাঠিতে সন্দেহ সংশয় থেকে দাম্পত্য সম্পর্কে ঘোর দুর্যোগের আশঙ্কা। নাছোড় মানসিক টানাপোড়েনে কর্মপরিকল্পনা ব্যাহত হতে পারে।
মকর: কমবেশি স্বীকৃতির যোগ। বিষয়সম্পত্তির রক্ষণাবেক্ষণ নিয়ে ভাইবোনের সঙ্গে মতবিরোধে মানসিক ক্লেশ।
কুম্ভ: মৌলিক চিন্তা ভাবনা আর। কুশলতার জোরে কর্মে অগ্রগতি। স্বজনমহলে অকারণ বিবাদ-বিতর্কে জড়িয়ে বিড়ম্বনার আশঙ্কা। অকারণ মানসিক দুর্বলতায় নতুন কর্ম পরিকল্পনার অগ্রগতি ব্যাহত হতে পারে।
মীন: গুণগ্রাহী কর্তাব্যক্তির হস্তক্ষেপে শ্রম ও দক্ষতার স্বীকৃতি মিলতে পারে, অতি দম্ভের জন্য সকলের কাছে অপ্রিয় হয়ে ওঠার আশঙ্কা।