8

মেষ: অর্থনৈতিক সঙ্কটসহ ব্যাপক জটিলতার মধ্যে কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতার বিশেষ স্বীকৃতি। সৃষ্টিশীল কাজকর্মে দক্ষতা বাড়তি উপার্জনের দিশা দেখাতে পারে। অযাচিত কোনও সুযোগ গ্রহণ করার আগে সব দিক বিবেচনা করা দরকার।
বৃষ: দীর্ঘ দিনের আটকে থাকা কাজ সম্পূর্ণ করতে অর্থের সংস্থান হয়ে যেতে পারে। বন্ধুবেশী দুর্জনের প্রলোভনের ফাঁদে পড়ে বিড়ম্বনার আশঙ্কা।
মিথুন: বাধা বিপত্তির মধ্য দিয়ে কর্মে অগ্রগতি। বিষয়সম্পত্তির রক্ষণাবেক্ষণ নিয়ে ভাইবোনের সঙ্গে মত বিরোধে মানসিক ক্লেশ। কর্মক্ষেত্রে বাড়তি দায়িত্বের চাপ শারীরিক ক্লান্তি ও মানসিক অবসাদ ঘিরে ধরতে পারে।
কর্কট: জলীয়দ্রব্যের ব্যবসায় বাড়তি বিনিয়োগের সুফল পেতে পারেন। শত্রুর মোকাবিলায় আইনি পরামর্শ একান্ত দরকার।
সিংহ: সংরক্ষণের ব্যবস্থা সত্তে¡ও মূল্যবান দ্রব্যাদি বেহাত হওয়ার আশঙ্কা। প্রিয়জনের কাছ থেকে মর্মান্তিক আঘাতে সম্পর্কের বাঁধন আলগা হতে পারে। শুভানুধ্যায়ীর পরামর্শে ব্যবসায়িক সমস্যার সুষ্ঠু সমাধান।
কন্যা: গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ, হারিয়ে যাওয়া দ্রব্যার্থ অপ্রত্যাশিতভাবে ফিরে পেতে পারেন। তাড়াতাড়ি করে কোনও সিদ্ধান্ত গ্রহণ করা ঠিক হবে না।
তুলা: ঈর্ষাকাতর সহকর্মীদের লাগাতার অপপ্রচার সত্ত্বেও নিষ্ঠা, শ্রম ও দক্ষতার পুরস্কার মিলতে পারে। গুপ্তশত্রুতার মোকাবিলা করে নিজের ও পরিবারের সম্মান রক্ষা।
বৃশ্চিক: কর্তার আনুকূল্যে মৌলিক পন্থায় বেয়াড়া কর্মীদের শায়েস্তা করে কর্মস্থলে জটিল সমস্যার সমাধান। ত্রি-শত্রুর বাগড়া সত্ত্বেও সম্পত্তি সংস্কার ও নতুন নির্মাণে অগ্রগতি।
ধনু: সহকর্মীদের অপপ্রয়াসের জন্য ব্যবসায় হঠাৎ নিম্নগতি চিন্তা বাড়াবে। প্রিয়জনের বিয়ের উদ্যোগ পরেই ঘোরতর গোলযোগের আশঙ্কা। অতিরিক্ত পরিশ্রমে দৈহিক ক্লান্তি ও মানসিক অবসাদ।
মকর: ঈর্ষাকাতর বন্ধুর আচরণ থেকে মানসিক আঘাত বিপর্যস্ত করে দিতে পারে। বাক্যে ও আচরণে সংযমের অভাবে বিপত্তি বিড়ম্বনা দেখা দিতে পারে। পারিবারিক দায়িত্ব পালনে বহু ব্যয় সত্তে¦ ও অপবাদ জুটতে পারে।
কুম্ভ: সন্তানের বেয়াড়াপনায় সংসারে শান্তি ব্যাহত হতে পারে। দুঃস্থদের পাশে দাঁড়াতে না-পারায় মানসিক ক্লেশ। সহকর্মীরা নানাভাবে বিব্রত করলেও ধৈর্য না হারিয়ে শান্ত থাকার চেষ্টা করা উচিত।
মীন: শরিকদের লাগাতার বাগড়ায় ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা হোঁচট খেতে পারে। বিপরীত লিঙ্গের প্রতি আকর্ষণ থেকে বদনাম হতে পারে। পুরনো অসুখ চাগাড় দেওয়ায় ভোগান্তি, চিকিৎসকের পরামর্শ প্রয়ােজন।