14

মেষ: জ্ঞাতি পড়শি ও শরিকদের সুবুদ্ধি ও নমনীয় মনােভাবে সম্পত্তি সংক্রান্ত। সমস্যা সমাধানের আশা। ধর্মীয় অনুষ্ঠানে যোগদান, শ্রম ও অর্থদানে মানসিক শান্তি।
বৃষ: কর্মে সংস্থাগত পরিবর্তনের চেষ্টায় আশার আলো। দুর্জনের চাটুবাক্যে বিচলিত না-হয়ে অভিসখি বুঝে আত্মরক্ষার জন্যই পাল্টা আঘাত হানা জরুরি।
মিথুন: আইনি পর্যালোচনা ছাড়া উপার্জনের নতুন পথে না হটাই ভাল। সন্তানের লেখাপড়ায় একাগ্রতা ফলাফলের উন্নতিতে দুশ্চিন্তার অবসান।
কর্কট: নতুন যোগাযোগ সূত্রে সংস্থাগত পরিবর্তনের চেষ্টায় সাফল্য। সতর্কতার অভাবে বা উদাসীনতায় ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা।
সিংহ: বিকল্প পথে উপার্জনের সুযোগ হাতছাড়া করা ঠিক হবে না। বিষয়সম্পত্তিতে নজরদারিকে ঘিরে প্রিয়জনের শত্রুসুলভ আচরণে মানসিক আঘাতের আশঙ্কা।
কন্যা: বৃত্তি প্রশিক্ষণে সাফল্যের সুবাদে বিকল্প কর্মসংস্থানের সুযোগ আসতে পারে। আত্মীয়স্বজন যতই বিরোধিতা করুক, মাথা ঠান্ডা রেখে মোকাবিলার চেষ্টায় সাফল্য।
তুলা: কর্মক্ষেত্রে শ্রম ও দক্ষতার কমবেশি স্বীকৃতির সম্ভাবনা। বিরোধে সম্পত্তি সংস্কারের চেষ্টা কিছুদিন স্থগিত রাখতে হতে পারে।
বৃশ্চিক: উচ্চশিক্ষা ও গবেষণাসূত্রে বিদেশ যাওয়ার সুযোগ আসতে পারে। এমনে কোনও ঝুঁকি নেবেন না, অযথা স্থিতি টলে যেতে পারে। গুরুত্বপূর্ণ দায়িত্ব নিয়ে সফল রূপায়ণ।
ধনু: ভাইয়ের সঙ্গে বিরোধে পৈতৃক সম্পত্তির দখল পেতে সমস্যা হতে পারে। অতিরিক্ত ভাবাবেগ দমন করতে না পারলে বিপত্তি দেখা দিতে পারে।
মকর: বহুদিনের কোনও সুপ্ত ইচ্ছা পূরণ হতে পারে। কর্মস্থলে বা সামাজিক বৃত্তে অকারণ বিবাদ বিতর্ক এড়াতে না পারলে বিপত্তি ও বিড়ম্বনা দেখা দিতে পারে। ঋণ করে শোধ দেওয়া মুশকিল হতে পারে।
কুম্ভ: বেয়াড়া সহকর্মীদের মোকাবিলা করে কর্মস্থলে জট মুক্তি। কোনও বিশেষ উদ্যোগে নামার। আগে অগ্রপশ্চাৎ বিবেচনা করা দরকার। বিচার বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিদের শুভ সময়।
মীন: বহুমুখী প্রতিভার স্বীকৃতি এবং সেই সুবাদে উপার্জন বৃদ্ধি ও নতুন সঞ্চয়ের চিন্তা। কোনও অতিথির অপ্রীতিকর আচরণে অসন্তোষ ও সংসারে অশান্তি বৃদ্ধি। জ্যোতিষ ও অপরাধ বিজ্ঞানের চর্চায় অনুরাগ।