48

 

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে চা চক্রে অংশ নিলেন বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধানরা। টানা তৃতীয় মেয়াদে বাংলাদেশের প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়া শেখ হাসিনা গতকাল সোমবার কূটনীতিকদের সম্মানে এই শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান ও চা চক্রের আয়োজন করেন। প্রধানমন্ত্রীর সরকারি বাড়ির দক্ষিণের সবুজ লনে এই অনুষ্ঠানে কূটনীতিক ও মিশন প্রধানদের অনেকে সপরিবারে যোগ দেন। অতিথিদের বসার জন্য সবুজ লনে চেয়ার, টেবিল, মোড়া, মাদুরের ব্যবস্থা করা হয়।-খবর বিডিনিউজের
নানা ধরনের খাবারে আপ্যায়ন করা হয় অতিথিদের। মাটির হাঁড়িতে টেবিলে টেবিলে দেওয়া হয় মোয়া, কদমা, নাড়ু প্রভৃতি। ফুচকা, চটপটির জন্য আলাদা আলাদা টেবিল রাখা হয়। পিঠার টেবিলে ছিল পাটিসাপটা, ভাঁপা, চিতই, পুলি প্রভৃতি। সঙ্গে ছিল কাবার, নানরুটি, পরোটা। এছাড়া নানা ধরনের শরবত, কফি দিয়েও অতিথিদের আপ্যায়ন করা হয়।
প্রধানমন্ত্রী গণভবনের মাঠে আসেন বিকাল ৪টার দিকে। তিনি ঘুরে ঘুরে অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তাদের সঙ্গে ছবিও তোলেন তিনি।
যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সৌদি আরব, চীন, ভারত, জাপান, রাশিয়াসহ প্রায় ৫০টি দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও মিশন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন এই অনুষ্ঠানে। এছাড়া ২৫টি আন্তর্জাতিক সংস্থা ও মিশনের প্রধান অনুষ্ঠানে যোগ দেন।
অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সঙ্গে ছিলেন মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন, শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক ববি ও তার স্ত্রী পেপপি সিদ্দিক। প্রবীণ আওয়ামী লীগ নেতা আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সাবেক মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনও অনুষ্ঠানে ছিলেন। এছাড়াও ছিলেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, মসিউর রহমান, তারিক আহমেদ সিদ্দিক, সালমান এফ রহমান, প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।
­