৬৪ কর্মচারীকে চাকরিচ্যুত করার প্রতিবাদে বিক্ষোভ

18

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন এন্ড প্রোডাকশন কোম্পানি লিমিটেড (বাপেক্স) চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয়ে একযোগে ৬৪ জন অস্থায়ী কর্মচারীর চাকরিচ্যুতির প্রতিবাদে বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছেন সংক্ষুব্ধরা। গতকাল রোববার সকালে নগরীর সরাইপাড়া আঞ্চলিক কার্যালয়ে চাকরিচ্যুতরা বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ওমর ফারুক। এতে ৬টি দাবি তুলে ধরা হয়। এসব দাবির মধ্যে রয়েছে- বাপেক্সে কর্মরত সকল অস্থায়ী কর্মচারীর চাকরি স্থায়ী, আউটসোর্সিং খাত সম্পূর্ণ বাতিল, রাজস্ব খাত বহাল, ২০১১ সালের অর্গানোগ্রাম বহাল, রাজস্ব খাতের শূন্যপদের বিপরীতে নিয়োজিত অস্থায়ী কর্মচারিদের কোনোভাবেই চাকরিচ্যুত করা যাবে না এবং স্থায়ী পদ বৃদ্ধি করতে হবে।
এসময় চাকরিচ্যুত কর্মচারীদের মধ্যে উপস্থিত ছিলেন হারুনুর রশীদ, আব্বাস উদ্দিন, রুপন কান্তি দাশ, শাহ আলম, কামরুল হাসান, আবল কালাম প্রমুখ। সংবাদ সম্মেলনে বলা হয়- সাধারণত সরকারি অফিসের নিয়ম হচ্ছে আউটসোর্সিং কর্মচারীদের অস্থায়ী কর্মচারি বা রাজস্ব খাতে আনা হয়। এরপর স্থায়ী করা হয়। কিন্তু বাপেক্স উল্টো পথে হাঁটছে। আমরা রাজস্ব খাতে ছিলাম। আমাদেরকে স্থায়ী করার কথা। এখন উল্টো আমাদেরকে রাজস্ব খাত থেকে ডিমোশন দিয়ে আউটসোর্সিং খাতে পাঠানো হচ্ছে। আমাদের চাকরিচ্যুত করা হয়েছে। অথচ কোনো লিখিত আদেশও নেই। মৌখিকভাবে ৬৪ জনের পরিবারের রুটি-রুজির পথ রুদ্ধ করে দেয়া হয়েছে। আমাদের দাবি না মানলে পরবর্তীতে আরও কঠোর সিদ্ধান্তে যাবো।