৬০ ইউপিতে নৌকা পেলেন যারা

80

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম, রাঙামাটি, খাগড়াছড়ি, বান্দরবান ও কক্সবাজারের ৬০ ইউনিয়নে নৌকার প্রার্থী তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। গতকাল রাতেই মনোনয়নপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। প্রার্থী তালিকায় এবার ঘুরেফিরে পুরানোরাই বহাল আছেন। তবে লোহাগাড়ায় তিনজন, কর্ণফুলীতে দুইজন ও পটিয়ায় তিনজন প্রার্থী নতুন এসেছেন।
বিভিন্ন ইউনিয়নে মনোনয়নপ্রাপ্তরা হলেন-চট্টগ্রামের লোহাগাড়ার বড়হাতিয়ায় বিজয় কুমার বড়ুয়া, চুনতিতে মো. জয়নুল আবেদিন, পুটিবিলায় মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, চরম্বায় মোহাম্মদ শফিকুর রহমান, পদুয়ায় মোহাম্মদ হারুনর রশিদ ও কলাউজানে আব্দুল ওয়াহেদ। বড়হাতিয়া, পুটিবিলা ও পদুয়ায় নতুন প্রার্থী মনোনয়ন পেয়েছেন। কর্ণফুলীর শিকলবাহায় আব্দুল করিম, চরলক্ষ্যায় মোহাম্মদ নাজিম উদ্দিন হায়দার, বড়উঠানে মোহাম্মদ দিদারুল আলম ও জুলধায় হাজী মুহাম্মদ নুরুল হক মনোনয়ন পেয়েছেন। চরলক্ষ্যা ও জুলধায় নতুন প্রার্থী মনোনয়ন পেয়েছেন। পটিয়ার ভাটিখাইনে মো. বখতিয়ার, বড়লিয়ায় শাহীনুল ইসলাম সানু, কেলিশহরে সরোজ কান্তি সেন, দক্ষিণ ভূর্ষিতে মোহাম্মদ সেলিম চেয়ারম্যান, কচুয়াইয়ে এসএম ইনজামুল হক, ছনহরায় মো. সামসুল আলম,শোভনদন্ডীতে এহছানুল হক, ধলঘাটে রনবীর ঘোষ, হাইদগাঁওয়ে মুহাম্মদ ফয়সল, খরনায় মো. মাহাবুবুর রহমান, হাবিলাসদ্বীপে মো. ফৌজুল কবির, কুসুমপুরায় মুহাম্মদ ইব্রাহীম, জিরিতে মোহাম্মদ আমিনুল ইসলাম খান, কাশিয়াইশে আবুল কাসেম, আশিয়ায় মোহাম্মদ হাশেম, জঙ্গলখাইনে মো. গাজী ইদ্রিছ ও কোলাগাঁওয়ে আহমদ নুর মনোনয়ন পেয়েছেন। গত ইউপি নির্বাচনে হাইদগাঁও ও হাবিলাসদ্বীপে আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের পরাজিত করে বিএনপি প্রার্থী জয়ী হয়েছিলেন। এবার হাবিলাসদ্বীপে গতবারের প্রার্থীকে বহাল রাখা হলেও হাইদগাঁওয়ে নতুন প্রার্থী দেয়া হয়েছে। এছাড়াও জিরি ও ছনহরায় এবার নতুন প্রার্থী এসেছেন।
কক্সবাজারের চকরিয়ার বমুবিলছড়িতে মনজুরুল কাদের, বরইতলীতে এটিএম জিয়াউদ্দিন চৌধুরী জিয়া, চিরিংগায় শাহ নেওয়াজ, ডুলাহাজারায় মো. শাহনেওয়াজ তালুকদার, ফাঁসিয়াখালীতে হেলাল উদ্দিন, হারবাংয়ে মেহরাজ উদ্দিন, খুটাখালীতে মোহাম্মদ বেলাল ও সুরাজপুর-মানিকপুরে আজিমুল হক আজিজ নৌকা পেয়েছে। টেকনাফের বাহারছড়ায় আজিজ উদ্দিন মনোনয়ন পেয়েছেন।
খাগড়াছড়ি জেলার ল²ীছড়ি উপজেলার লক্ষীছড়ি ইউনিয়নে উষাজাই চৌধুরী, দুল্যাতলীতে উচাইপ্রæ মারমা, বর্মাছড়িতে নীলবর্ন চাকমা, মানিকছড়িতে মো. শফিকুর রহমান ফারুক, বাটনাতলীতে মো. আব্দুর রহিম, তিনটহরীতে মোহাম্মদ আবুল কালাম আজাদ, রামগড়ে মো. শাহ আলম ও পাতাছড়ায় কাজী নুরুল আলম মনোনয়ন পেয়েছেন।
রাঙামাটির জীবতলীতে যতীন চন্দ্র তঞ্চঙ্গ্যা, মগবানে বিনিময় চাকমা, সাপছড়িতে মো. মোস্তাফিজুর রহমান, কুতুকছড়িতে সন্টু বিকাশ চাকমা, বন্দুনভাঙ্গায় ত্রিতোষ চাকমা, বালুখালীতে অমর কুমার চাকমা, নানিয়ারচরে দর্শন চাকমা ও বুড়িঘাটে মো. আব্দুল ওহাব হাওলাদার মনোনয়ন পেয়েছেন।
বান্দরবানের রোয়াংছড়িতে মেহ্লা অং মার্মা, অলেক্ষ্যংয়ে বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, নোয়াপতংয়ে চুনমং মার্মা, তারাছায়ে উথোয়াই চিং মার্মা, থানচির রেমাক্রিতে মুই শৈ থুই মার্মা, তিন্দুতে মংপ্রু অং মার্মা, থানচিতে অংপ্রু ম্রো ও বলিপাড়ায় জিয়া অং মার্মা মনোনয়ন পেয়েছেন।