৫ মাস পর বাছুরসহ গাভি ফেরত দিয়ে গেল চোর

25

পূর্বদেশ ডেস্ক

এ যেন চোরের সুমতি, এক-দুইদিন নয়, প্রায় ৫ মাস আগে দিন দুপুরে চুরি করা গর্ভবর্তী কালো রঙয়ের গরু রাতের আঁধারে বাছুরসহ ফেরত দিয়ে গেছে চোর! এই বিরল ঘটনাটি ঘটেছে টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মহন গ্রামে। গরুর মালিক ওই গ্রামের মৃত মসলিম উদ্দিনের ছেলে শাহজাহান আলী। তিনি নরসিংদী সদরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে চাকরি করেন।
গতকাল রবিবার ভোরে বাড়ির পেছনে কুয়া (ইন্দিরা) পাড়ের একটি গাছে কালো রঙয়ের ওই গাভি ও তার দুই মাস বয়সের বাছুর বাঁধা অবস্থায় পাওয়া গেছে। মনে সুমতি আসায় বা রহস্যজনক কোনো কারণে চোর গরু ও বাছুর ফিরিয়ে দিয়ে গেছেন বলে স্থানীয়রা মনে করছেন।
শাহজাহানের ছেলে দশম শ্রেণিতে পড়ুয়া ছাব্বির ও পরিবার সূত্র জানা গেছে, প্রায় ৫ মাস আগে একদিন জুমার নামাজের আগে বাড়ির পাশে বেঁধে রাখা ক্রস জাতের মোটাতাজা গাভিটি চুরি হয়ে যায়। সে সময় গাভিটি ৫ মাসের গর্ভবতী ছিল। প্রায় দেড় লাখ টাকা মূল্যের ওই গরু হারিয়ে পরিবারটি বেশ বেকায়দায় ও চিন্তিত হয়ে পড়ে। স্বজনরা মিলে বাজার ও গ্রামে গ্রামে খুঁজে বেড়ান। কিন্তু গরুর কোনো সন্ধান পাননি। এর ৫ মাস পর গরু ফিরে পাওয়ার এমন বিরল ঘটনায় ওই পরিবার ও আশপাশের লোকজন অবাক ও উচ্ছসিত। তবে আগের স্বাস্থ্যে নেই গরুটি। যতœ ও খাবারের অভাবে অনেকটা শুকিয়ে গেছে। গাভি ও বাছুরটি দেখতে আসছেন অনেকেই।