৫ থেকে ১২ বছর বয়সীদের টিকা জুন থেকে

7

পূর্বদেশ ডেস্ক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জুনের মধ্যে ৫ থেকে ১২ বছরের শিশুদের করোনার টিকা দেওয়া হবে। টিকার আওতায় আসবে প্রায় দুই কোটি শিশু। বিশেষ ধরনের (ফাইজার) টিকা শিশুদের জন্য তৈরি হয়েছে। দুই কোটি টিকার চাহিদা আমরা পাঠিয়েছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদনও পেয়েছি। চাহিদার ৩০ লাখ টিকা ইতোমধ্যে চলে এসেছে। তাই মা-বাবাদের বলবো ৫ থেকে ১২ বছরের শিশুদের জন্ম নিবন্ধন করে নিন। জন্ম নিবন্ধন দিয়ে টিকার রেজিস্ট্রেশন করে ফেলবেন।
গতকাল শুক্রবার সন্ধ্যায় মানিকগঞ্জ সদর উপজেলা গড়পাড়া শুভ্র সেন্টারে আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, বাংলাদেশ বিশ্বের এমন একটি দেশে যেখানে প্রায় ৭৫ ভাগ জনগণকে টিকা দেওয়া হয়েছে। টার্গেটের নির্দিষ্ট জনগণের ৯৫ ভাগ লোককে টিকা দেওয়া হয়েছে। আমরা ইতোমধ্যে প্রায় ২৫ কোটি ডোজ টিকা দিয়েছি। আমরা এখন বুস্টার ডোজ দিচ্ছি। যারা বুস্টার ডোজ নেননি, তাদের দ্রæত বুস্টার ডোজ নেওয়ার আহ্বান জানান তিনি।
এ সময় করোনার চতুর্থ ওয়েভ এলেও তা ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করবে না বলে আশাবাদ জানান স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, দেশের অধিকাংশ মানুষ টিকা নিয়েছেন, তাই চতুর্থ ওয়েভ আমাদের তেমন ক্ষতি করতে পারবে না।
স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, টিকা দেওয়ার সফলতার জন্য প্রধানমন্ত্রীকে ভ্যাক্সিন হিরো ঘোষণা করা হয়েছিল, এবার ভ্যাক্সিন চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়েছে। খবর বার্তা সংস্থার