৫ ঘণ্টায় শেষ পাক-ভারত ম্যাচের টিকেট

22

পূর্বদেশ ক্রীড়া ডেস্ক

ভারত-পাকিস্তান লড়াই মানেই তো বাড়তি রোমাঞ্চ। তার ওপর সেটা যদি বিশ্বকাপে হয়? তাহলে আর কথাই নেই। দর্শক, ক্রিকেটার ও সংশ্লিষ্ট সবার আগ্রহ যেন থাকে একটু বেশি। এরই যেন প্রমাণ মিলল আরেকবার।
চলতি বছরের শেষদিকে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়েছে। পাঁচ ঘণ্টার মধ্যেই বিক্রি হয়ে গেছে ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট।
চিরপ্রতিদ্ব›দ্বী এই দুই প্রতিবেশী দেশের মধ্যে এখন আর দ্বিপাক্ষিক সিরিজ হয় না। শুধু বিশ্বকাপের মঞ্চেই দেখা হয় দুই দেশের। গত বছর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে হেরেছিল ভারত।
আগামী ১৬ অক্টোবর অস্ট্রেলিয়ায় শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। ২৩ অক্টোবর বিশ্বের অন্যতম বৃহৎ স্টেডিয়াম মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্ব›দ্বী ভারত ও পাকিস্তান। মেলবোর্নের ভেন্যুতে দর্শক ধারণক্ষমতা ১ লাখ। তবে ভারত-পাকিস্তান ম্যাচকে লক্ষ্য করে সাধারণ দর্শকদের জন্য ৬০ হাজার টিকিট বরাদ্দ রেখেছিল আইসিসি।
আইসিসি জানায়, অপেক্ষমাণ তালিকা এবং অফিসিয়াল হসপিটালটি এবং আইসিসি ট্রাভেল এন্ড ট্যুরস প্রোগ্রামস থেকে আরও কিছু টিকিট পেতে পারেন দর্শকরা।
টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে সুপার টুয়েলভ, সেমিফাইনাল, ফাইনালসহ সর্বমোট ৪৫টি ম্যাচের টিকেট গতকাল সোমবার থেকে বিক্রি শুরু করেছে আইসিসি। ভারতের স্থানীয় সময় সকাল সাড়ে ৬টায় টিকিট বিক্রি শুরু হয়, সাড়ে ১১টায় ভারত-পাকিস্তান ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে যায়।
প্রসঙ্গত, অস্ট্রেলিয়া বিশ্বকাপে প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের প্রতিটি ম্যাচ দেখার জন্য শিশুদের (২-১৬ বছর বয়সী) টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৫ ডলার করে। আর প্রাপ্তবয়স্কদের টিকিট সর্বনি¤œ ২০ ডলার করে।